ব্রাজিলকে জয় এনে দিলেন জেসুস

স্পোর্টস ডেস্ক :: চেক প্রজাতন্ত্রের বিপক্ষে জয়টা ব্রাজিলের খুব করে দরকার ছিল। আগের ম্যাচে পানামার বিপক্ষে ১-১ গোলে পা হড়কেছে তিতের দল। তাইতো ম্যাচের ৮৩ মিনিটে অভিষেক ম্যাচ খেলতে নামা নারেস প্রথম গোল করার সুযোগ পেয়েও ছেড়ে দিলেন। যেন নিশ্চিত গোল হয় সেজন্য বদলি নামা জেসুসকে বড় বাড়ালেন আয়াক্স ফরোয়ার্ড। ম্যানসিটি স্ট্রাইকার গোল করে দলকে ২-১ গোলের লিড এনে দিলেন।

পরে ম্যাচের ৯০ মিনিটে চেক প্রজাতন্ত্রের জালে আরও এক গোল করেছেন ব্রাজিলের ‘সুপার সাব’ গ্যাব্রিয়েল জেসুস। জিততে মরিয়া ব্রাজিল কোচ ম্যাচের ৭৪ মিনিটে কুতিনহোকে তুলে মাঠে নামান জেসুসকে। দিনটা ছিল জেসুসের। তাই ৮৩ ও ৯০ মিনিটে দুই গোল করে দলকে জয় এনে দিলেন তিনি। তার আগে ম্যাচের ৪৯ মিনিটে গোল করেন ব্রাজিলের আরেক স্ট্রাইকার রর্বাতো ফিরমিনো। দুই স্ট্রাইকারের গোলেই বড় জয় (৩-১) নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

তবে ম্যাচের প্রথমার্ধ ব্রাজিলের জন্য ছিল ভুলে যাওয়ার মতো। ব্রাজিল কোচ তিতে প্রথমার্ধে ডাগআউটে ছটফট করেছেন। প্রথমার্ধ শেষ হলেই যেন হাফ ছেড়ে বাঁচেন তিনি। দলের কৌশল যে কাজে লাগছে না। প্রথমার্ধে ব্রাজিলকে পাত্তাই দেয়নি চেক প্রজাতন্ত্র। বেশ কটা আক্রমণ করেছে তারা। প্রথমার্ধে ব্রাজিলকে হতবাক করে একটি গোলও করে চেকরা। তবে দ্বিতীয়ার্ধেই ম্যাচের নিয়ন্ত্রন নেয় তিতের শিষ্যরা।

এই জয়ে রাশিয়া বিশ্বকাপের পরে আট ম্যাচ খেলে অপরাজিত ব্রাজিল। গেল ম্যাচে পানামার বিপক্ষে ১-১ গোলে সমতা করেছে তিতের শিষ্যরা। অন্য সাত ম্যাচেই জয় নিয়েই মাঠ ছেড়েছে সেলেকাওরা। ঘরের মাঠে জুনে এবার কোপা আমেরিকা পরীক্ষা ব্রাজিল কোচ তিতের সামনে। নতুন-পুরাতন মিলিয়ে দলের ‘নুন-ঝাল’ ভালোই চেখে নিলেন ব্রাজিল কোচ। এবার কোপার আসরে তা পরিবেশনের পালা।

শেয়ার করুন