বিশ্ব পানি দিবসে সিলেটে সনাকের মানববন্ধন

সিলেটের সকাল ডেস্ক :: বিশ্ব পানি দিবস ২০১৯ উপলক্ষে সারা দেশের ন্যায় বিভাগীয় নগরী সিলেটেও মানববন্ধন কর্মসূচি পালন করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক)। ‘সকলের জন্য বৈষম্যবিহীন পানির অভিগম্যতা নিশ্চিতে চাই সুশাসন’ এ শ্লোগানকে সামনে রেখে রোববার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সনাক সভাপতি আজিজ আহমদ সেলিমের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে আয়োজিত আলোচনা সভার শুরুতেই দিবসের তাৎপর্য বিষয়ক ধারণাপত্র পাঠ করেন ইয়েস দলনেতা পল্টু কুমার রায়।

বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন), সিলেট এর সহ সম্পাদক মোঃ মিজানুর রহমান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), সিলেট এর সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, ইয়েস আহবায়ক, সনাক সিলেট এনায়েত হাসান মানিক, সনাক সিলেট এর সহ সভাপতি এ একে শেরাম ও সনাক সিলেট-এর সভাপি আজিজ আহমদ সেলিম।

আলোচনা সভায় বক্তারা বলেন-পানির অপর নাম জীবন, পানি দেশের অমূল্য সম্পদ। এই সম্পদকে কার্যকর ও পরিকল্পিতভাবে ব্যবহার করার সঙ্গে উৎপাদন ও কর্মসংস্থান বৃদ্ধির সম্পর্ক রয়েছে। কিন্তু এ খাতের কার্যক্রমে কাক্সিক্ষত মানের সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা না থাকার কারণে জনগণকে হয়রানি, অনিয়ম ও দুর্নীতির শিকার হতে হচ্ছে। এর যথাযথ পরিত্রাণ এখন সময়ের দাবি।

মানববন্ধন ও আলোচনা সভায় বিভিন্ন এনজিওর প্রতিনিধিসহ টিআইবি কর্মকর্তা, সনাক; ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস এর সদস্যগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন