বিশ্ব পাই দিবসে সর্ববৃহৎ সড়ক আলপনা শাবিতে

শাবি প্রতিনিধি:: বিশ্ব পাই দিবসকে উপলক্ষকরে সর্ববৃহৎ পাই এর মান নিয়ে সড়ক আলপনা আঁকার সাক্ষী হলো সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয় প্রধান ফটক সংলগ্ন কিলোরোড থেকে এই সড়ক আল্পনার কাজ শুরু হয়, যা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পর্যন্ত গিয়ে শেষ হবে।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভিত্তিক সংগঠন “সাস্ট সাইন্স এরেনা” এর সার্বিক তত্ত্বাবধানে এই সড়ক আলপনার আয়োজন করা হয়। সংগঠনের ডিরেক্টর জেনারেল তাহমিদ ওয়াসিফ রাকিন সিলেটের সকালকে বলেন, পাই হচ্ছে আমাদের কাছে অমূলদ সংখ্যা, যার শেষ বলে কিছু নেই। আমরা খোঁজ-খবর নিয়েছি, গিনেস বুকে পাই এর মান ধরে সিম্বল ধরে দাঁড়ানোর রেকর্ড থাকলেও এরকম কোনো আলপনা বিশ্বে এই প্রথম। তাই বলতে পারি পাই এর মান নিয়ে আমাদের সড়ক আলপনা বিশ্বের দীর্ঘতম।

এদিকে এই সড়ক আলপনায় অংশগ্রহণ করে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করেছেন জনপ্রিয় কথাসাহিত্যিক ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। অধ্যাপক জাফর ইকবাল শিক্ষার্থীদের এই অালপনা ঘুরে দেখেন এবং নিজেও একটি সংখ্যার আলপনা করেন।

এর আগে বিশ্ব পাই দিবস উদযাপন কর্মসূচি হিসেবে র‌্যালি, কেক কাটা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ সমিতি।

শেয়ার করুন