বিশেষ অভিযানে মালয়েশিয়ায় ৮ বাংলাদেশি আটক

সিলেটের সকাল ডেস্ক :: বিশেষ অভিযান পরিচালনা করে মালয়েশিয়ায় আট বাংলাদেশিকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ১৫০টি পাসপোর্ট, জাল ভিসা স্টিকার (পিএলকেএস) উদ্ধার করা হয়েছে। আটকদের মধ্যে স্থানীয় এক নাগরিকও রয়েছেন। দেশটির অভিবাসন সূত্রে এ তথ্য জানা গেছে।

অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ স্থানীয় সাংবাদিকদের জানান, রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী আমপাং এলাকায় বুধবার (৬ মার্চ) একটি বাড়িতে অভিযান চালিয়ে ১১০টি পাসপোর্ট, ৭টি জাল ভিসার স্টিকার, ৪০ পিস জাল রেজিস্ট্রেশন ফরম, ৬টি টেলিফোন, ৩টি কম্পিউটারসহ ৮ বাংলাদেশিকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে একজন স্থানীয় ব্যক্তি রয়েছেন। আটক আটজনের বয়স আনুমানিক ৩০ থেকে ৪৬ বছর।

পরবর্তীতে অভিবাসন বিভাগ সুবাংজায়ার একটি বাড়ি থেকে ১ হাজার ৪০টি পাসপোর্ট জব্দ করে। যার মধ্যে ৬৪৫টি বাংলাদেশি পাসপোর্ট, ৩৮৯টি পাসপোর্ট (মেয়াদ শেষ) এবং ৬টি জাল পাসপোর্ট ছিল। তবে বাকি পাসপোর্ট কোন দেশের তা জানা যায়নি।

অভিবাসন বিভাগের প্রধান আরও জানান, আটকরা দীর্ঘ তিন বছর ধরে জাল পাসপোর্ট, জাল ভিসাসহ তৈরিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থেকে শ্রমিকদের কাছ থেকে লাখ লাখ রিঙ্গিত হাতিয়ে নেন।

তদন্তের স্বার্থে আটক বাংলাদেশিদের নাম প্রকাশ করা হয়নি। আটকদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইনের ৫৫ডি, ১৯৫৯ অভিযোগে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন ইমিগ্রেশন প্রধান।

শেয়ার করুন