নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে আইকিউএসি’র দু’দিনব্যাপী ওয়ার্কসপ

সিলেটের সকাল ডেস্ক :: শিক্ষার গুণগতমান ও পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর Institutional Quality Assurance Cell (IQAC) -এর উদ্যোগে দু’দিনব্যাপি ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে রোববার এ ওয়ার্কসপ শেষ হয়।

ব্যবসা অনুষদের ডীন ও IQAC –এর পরিচালক প্রফেসর ড. তোফায়েল আহমদের সভাপতিত্বে ওয়ার্কসপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আতফুল হাই শিবলী।

রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহের প্রফেসর এবং এ বিষয়ে বিশেষজ্ঞ ড. মোঃ মজহার আলী। আইকিউএসি-এর অতিরিক্ত পরিচালক ও সহযোগী অধ্যাপক মোঃ তানভীর আহমেদ চৌধুরী ওয়ার্কসপের শুরুতে ড. মোঃ মজহার আলীর বর্ণাঢ্য শিক্ষা ও কর্মজীবন তুলে ধরেন এবং বাংলাদেশের উচ্চ শিক্ষার বিভিন্ন ক্ষেত্রে পেশাগত দক্ষতা ও মান উন্নয়নে তাঁর অবদান বর্ণনা করেন ।

প্রধান অতিথি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আতফুল হাই শিবলী বলেন, এই ওয়ার্কসপে অংশগ্রহণকারী নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলদেশ-এর শিক্ষক ও কর্মকর্তাগণ তাদের পেশাগত দক্ষতা ও গুণগত মান উন্নয়নের ক্ষেত্রে বিশেষভাবে উপকৃত হবেন।

দু’দিনব্যাপী এই ওয়ার্কসপের প্রথম দিনের বিষয় ছিল Quality Assurance & Self-Assessment Exercise এবং দ্বিতীয় দিনের বিষয় ছিল Quality Assurance : Teaching – Learning। ওয়ার্কসপে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মকর্তাগণ অংশগ্রহন করেন।

শেয়ার করুন