জেসিন্ডাকে ইসলাম গ্রহণের দাওয়াত মুসলিম যুবকের (ভিডিওসহ)

আন্তর্জাতিক ডেস্ক :: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্নকে ইসলাম গ্রহণের দাওয়াত দিয়েছে এক মুসলিম যুবক। তাৎক্ষণিকভাবে জেসিন্ডা হাসিমুখে এই আহ্বানের উত্তরও দিয়েছেন। জাসিন্দার সঙ্গে যুবকের কথোপকথনের এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ওই ভিডিওতে দেখা যায় এক তরুণ মুসলিম যুবক নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে ইসলাম গ্রহণের আহ্বান জানান। জাসিন্ডা মনোযোগ দিয়ে তার কথা শোনেন এবং হাসিমুখে জবাব দেন।

ওই তরুণ প্রধানমন্ত্রীকে বলেন, ‘সত্যি কথা বলতে কী, আমি শুধু আপনার জন্যই এখানে এসেছি। গত তিনদিন ধরে আমি শুধু কেঁদেছি। আল্লাহর কাছে আপনার জন্য দোয়া করেছি, আশা করছি অন্য নেতারাও আপনার নেতৃত্বকে অনুসরণ করবেন। আমার আরেকটি আশা, একদিন আপনিও ইসলামে দাখিল হবেন এবং জান্নাতেও আপনার দেখা পাব আমি’।

ব্যস্ততার মাঝেও মনোযোগ দিয়ে তরুণের কথা শোনেন জেসিন্ডা। এরপর তিনি হাসিমুখে বলেন, ইসলাম মানবতার শিক্ষা দেয়, আমার মনে হয় আমার মাঝে সেটি(মানবতা) আছে’।

مسلم نوجوان کی وزیراعظم نیوزی لینڈ سے ملاقات

مسلم نوجوان کی وزیراعظم نیوزی لینڈ سے ملاقات

Posted by Updates on Sunday, March 24, 2019

এদিকে মহানুভবতার দৃষ্টান্ত স্থাপনের জন্য নিউজিল্যান্ডের প্রধামন্ত্রী জাসিন্ডা আরডের্নকে নোবেল পুরস্কার দেয়ারও দাবি উঠেছে বিশ্বের বিভিন্ন প্রান্তে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর ও লিউনিল মসজিদে সন্ত্রাসী হামলার পর দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন তার বিচক্ষণতা, নেতৃত্ব আর মানবিক গুণবলী দিয়ে প্রশংসিত হয়েছেন বিশ্বব্যাপী।

প্রসঙ্গত, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের এলোপাতারি গুলিতে ৫০ জন মারা যান। আহত হয়েছেন অন্তত ৫০জন। এই সন্ত্রাসী হামলার সময় আল নূর মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা।

তারা মসজিদে ঢোকার কিছুক্ষণ আগে এক পথচারীর কাছ থেকে খবর পেয়ে ফিরে আসেন। ফলে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা। এ ঘটনায় বাংলাদেশের তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

শেয়ার করুন