ওয়াসিম হত্যা: সিকৃবিতে দ্বিতীয় দিনের মতো ক্লাস পরীক্ষা বর্জন

ঘোরী ওয়াসিম আব্বাস

সিকৃবি প্রতিনিধি :: মেধাবী ছাত্র ঘোরী ওয়াসিম আব্বাস হত্যার প্রতিবাদে ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে আজ সোমবারও সিলেট সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে(সিকৃবি) কোন ক্লাস-পরীক্ষা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানায়, আগামী ২৭ মার্চ পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে। এ ঘটনার প্রতিবাদে গত রবিবার থেকে সিকৃবিতে ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচি শুরু হয়।

সিকৃবি সূত্র জানায়, আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে ৪০ জন সোমবার মৌলভীবাজারে গেছেন। তারা সেখানে মামলা নিয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলবেন।

এছাড়া, ওয়াসিমের রুহের মাগফেরাত কামনায় সোমবার বাদ আছর সিকৃবি ক্যাম্পাসে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

গত শনিবার সন্ধ্যায় ঢাকা সিলেট মহাসড়কের মৌলভীবাজারের শেরপুর নামক স্থানে বাসচাপায় প্রাণ হারান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের ছাত্র ওয়াসিম। তিনি হবিগঞ্জে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিন দম্পতির একমাত্র সন্তান।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও ওয়াসিমের সহপাঠীদের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, ওয়াসিমকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করেন উদার পরিবহন নামের বাসটির হেলপার। এমন অভিযোগে শনিবার রাত থেকেই বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

এদিকে, শনিবার রাতেই ঘাতক বাসকে ওসমানীনগর থেকে, বাসচালক জুয়েল আহমদকে দক্ষিণ সুরমা থেকে এবং হেলপার মাশুক আলীকে সুনামগঞ্জের ছাতক থেকে আটক করে পুলিশ।

শেয়ার করুন