ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতির জনকের জন্মবার্ষিকী পালন

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদারের নেতৃত্বে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় থেকে আগত শিশুদেরকে সাথে নিয়ে সকালে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যলয়ের পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্বার্ঘ্য অর্পন করা হয়।

এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের হলরুমে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-গ্রন্থাগারিক মো: মোস্তফা কামালের সঞ্চালনায় মানবিক অনুষদের ডীন ও আয়োজন কমিটির আহবায়ক সৈয়দ মুয়ীজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষনীয় অনেক অজানা বিষয় তুলে ধরেন। তিনি বাংলা ও বাঙ্গালীর ইতিহাস, বঙ্গবন্ধু নিয়ে লিখিত গবেষণা পত্র ও প্রবন্ধ সমূহ তথা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে কোমলমতি শিশুরা যাতে জানতে পারে সেব্যাপারে উপস্থিত সকল অভিভাবকদেরকে দায়িত্ব ও যত্নবান হওয়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য প্রফেসর মো: মনির উদ্দিন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ, প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো: তারেক উদ্দিন তাজ।

এসময় উপস্থিত ছিলেন- রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, প্রক্টর ও ব্যবসায় প্রসাশন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবির, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মো: জাকারিয়া হাবিব, পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

শেয়ার করুন