আর্জেন্টিনা দলে ফিরলেন মেসি-ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক :: আট মাস কেটে গেছে রাশিয়া বিশ্বকাপ শেষ হয়েছে। আর্জেন্টিনা ছয়টা ম্যাচ খেলে ফেলেছে। কিন্তু মেসি আর্জেন্টিনায় ফেরেননি। জাতীয় দল থেকে তিনি স্বেচ্ছা অবসরে গেছেন এই ছিল সংবাদমাধ্যমের গুঞ্জন। পরে মেসি জাতীয় দলে ফিরবেন বলে রব ওঠে। সত্য হলো সেটি। ভেনেজুয়েলা এবং মরক্কোর বিপক্ষে ঘোষিত আর্জেন্টিনা দলে ফিরেছেন বার্সা তারকা লিওনেল মেসি।

তবে তিনি একটি ম্যাচ খেলবেন নাকি দুটোই খেলবেন তা এখনও ঠিক হয়নি। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, ‘মেসি একটি নাকি দুটো ম্যাচ খেলবে তা পরে ঠিক করা হবে। তার বয়সে এসে (৩১ বছর) ফুটবলাররা আন্তর্জাতিক ম্যাচ কম খেলে। কারণ শরীর এবং ফিটনেস ঠিক রাখতে হয়।’

এর আগে টিএন্ডসি জানায়, মেসি মাদ্রিদে অনুষ্ঠিত ভেনেজুয়েলার বিপক্ষে মাচটাই খেলতে রাজী হয়েছেন। দলের সঙ্গে মরক্কো যাবেন না বলে ফেরার শর্ত জুড়ে দেন তিনি। মেসির সঙ্গে আর্জেন্টিনা দলে ফিরেছেন পিএসজি তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। চলতি মৌসুমে ভালো ফর্ম দেখাচ্ছেন তিনি। তবে ফর্মে থাকা আগুয়েরো সুযোগ পাননি দলে। নেই চেলসিতে যাওয়া হিগুয়েইনও। দলীয় কোচ ভরসা রাখেননি ইকার্দির ওপরও।

আগুয়েরোর ব্যাপারে প্রশ্ন করা হলে আর্জেন্টিনা কোচ স্কালোনি বলেন, ‘তার সঙ্গে আমার কোন ঝামেলা নেই। খুবই ভালো সম্পর্ক আমাদের। তার খেলা নতুন করে দেখার কিছু নেই। সে কতো ভালো ফুটবলার তা আগেই দেখেছি। আমার তাই নতুন কিছু ফুটবলার দেখে নেওয়া দরকার।’

আর্জেন্টিনা কোচের ঘোষিত দল:

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভারপ্লেট), আগুস্টিন মারচেসিন (ক্লাব আমেরিকা), হুয়ান মুসো (উদিনেস), ইস্তেবান আন্দ্রাদা (বোকা জুনিয়রস)।

ডিফেন্ডার: পেজেল্লা (ফিউরেন্টিনা), মারকেদো (সেভিয়া), হুয়ান ফোয়েথ (টটেনহ্যাম), ওটামেন্ডি (ম্যানসিটি), ওয়াল্টার ক্যানেম্যান (গ্রেমিও), আকুইনা (স্পোটিং লিসবন), গঞ্জালো মন্টিয়েল (রিভারপ্লেট), রেঞ্জে সারাভিয়া (রেসিং ক্লাব), লিজেন্দ্র মার্টিনেজ (ডিফেন্সা জাস্টিসিয়া)।

মিডফিল্ডার: পেরেদেস (পিএসজি), গুইদো রদ্রিগেজ (আমেরিকা), লো চেলসো (রিয়াল বেটিস), লানজিনি (ওয়েস্টহ্যাম), রর্বাতো পেরেইরা (ওয়ার্টফোর্ড), ডি মারিয়া (পিএসজি), ম্যাথিউস জারাকো (রেসিং ক্লাব),ইভান মারকোনা (বোকা জুনিয়রস), ডমিঙ্গ ব্লাঙ্কো (ডিফেন্সিয়া জাস্টিসিয়া), রদ্রিগো ডি পাউল (উদিনেস)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), অ্যাঞ্জেল কোরেইরা (অ্যাথলেটিকো মাদ্রিদ), পাওলো দিবালা (জুভেন্টাস), বেনেদিত্ত (বোকা জুনিয়রস), লওতারো মার্টিনেজ (ইন্টার মিলান), ম্যাতিউস সুয়ারেজ (রিভারপ্লেট), গঞ্জালো মার্টিনেজ (আটলান্টা ইউ.)।

শেয়ার করুন