সড়ক দূর্ঘটনায় শাবির সাবেক শিক্ষার্থী নিহতের ঘটনায় মানববন্ধন

শাবি প্রতিনিধি :: সড়ক দূর্ঘটনায় নিহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) রসায়ন বিভাগের ২০০৩-০৪ সেশনের সাবেক শিক্ষার্থী ও ৩৩তম বিসিএসে শিক্ষা ক্যাডার প্রভাষক মিলু রানী মন্ডল সড়ক দূর্ঘটনায় নিহত হওয়ার প্রতিবাদে মানববন্ধন ও শোক র‌্যালি কর্মসূচী পালন করেছে শাবির শিক্ষক ও শিক্ষার্থীরা। মানববন্ধনে তাঁরা ঘাতক চালকের বিচার ও মিলু’র দেড় বছরের ছেলের জন্য রাষ্ট্রীয় সহায়তায় দাবি জানান।

বৃহস্পতিবার(১৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে শাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে রসায়ন বিভাগ এ কর্মসূচীর আয়োজন করে। মানববন্ধনে শাবির রসায়ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ছাড়ার অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধন শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি শোক র‌্যালী বের হয়। এসময় র‌্যালীতে হাতে লেখা ‘দাবি মোদের একটাই, ঘাতক চালকের বিচার চাই’, ‘আর কত মিলু’র প্রাণ এভাবে সড়কে বিলিয়ে দিতে হবে’ স্লোগান সংবলিত পোস্টার দেখা যায়। শোক র‌্যালীটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিক্ষা ভবন ‘বি’ এর সামনে এসে শেষ হয়।

সড়কে ঝরে পড়া শাবির সাবেক মেধাবী শিক্ষার্থীর মৃত্যুর জন্য দায়ী ঘাতক চালকের বিচার দাবি করে মানববন্ধন ও র‌্যালী শেষে সংক্ষিপ্ত সমাবেশে রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আশরাফুল আলম বলেন, ‘পিতার কাছে যেমন সন্তানের লাশ ভারী, তেমনি শিক্ষকের কাছে তার শিক্ষার্থীর লাশও অনেক ভারী। আমরা আর কখনো মিলু’কে ফিরে পাবো না। কিন্তু, আমাদের মাঝ থেকে এভাবে আর কোন মিলু’কে যেন হারাতে না হয়। এ ধরনের ঘটনা ঘটলে আমরা ফেইসবুকে কিংবা পত্র পত্রিকায় লেখালেখি করি। কিন্তু এগুলো ঘটনার কি কোন শেষ হবে না? এই মানববন্ধনের মাধ্যমে আমরা ঘাতক চালকের বিচার চাই। আশাকরি, কর্তৃপক্ষ ঘাতক চালকদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিয়ে।’

বিভাগীয় প্রধান সমাবেশে তার বক্তব্যে নিহত মিলু’র দেড় বছরের ছেলে বাচ্চার কথা উল্লেখ করে আরও বলেন, মিলু’র দেড় বছরের একটা ছোট্ট বাচ্চা আছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করবো তার ছোট্ট বাচ্চার জন্য রাষ্ট্রীয়ভাবে কোন ব্যবস্থা নেওয়া হোক।’ এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম ছাড়াও রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস. এম. সাইফুল ইসলাম, অধ্যাপক ড. মো. আবুল হাসনাত, অধ্যাপক ড. আহমেদ জালাল ফরিদ আস সামেদ, অধ্যাপক ড. রোকসানা বেগম, অধ্যাপক ড. মো. জলিল রহমান প্রমুখ।

সড়ক দূর্ঘটনায় নিহত মিলু রানী মন্ডল মানিকগঞ্জ সরকারি মহিলা কলেজের রসায়ন বিভাগের প্রভাষক ছিলেন। গত বৃহস্পতিবার (৭ই ফেব্রুয়ারি) ঢাকা থেকে কলেজ যাওয়ার পথে সাভারের নবীনগরে দুই বাসের প্রতিযোগিতায় পড়ে ঘটনাস্থলেই দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়। সেখান থেকে তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালে গত সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শেয়ার করুন