সুনামগঞ্জ-হবিগঞ্জের ১৮ উপজেলার নির্বাচন ১০ মার্চ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল

সিলেটের সকাল রিপোর্ট :: পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম ধাপে সিলেট বিভাগের সুনামগঞ্জের জগন্নাথপুর বাদে বাকি দশটি ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা বাদে আট উপজেলাসহ দেশের ১২জেলার ৮৭ উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ১০ মার্চ প্রথম ধাপে এ উপজেলাগুলোতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

রোববার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এক সংবাদ সম্মেলন এ তথ্য জানান। তিনি জানান, আগামী মনোনয়ন জমা নেওয়ার তারিখ ১১ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে। মনোনয়নপত্র বাছাই করা হবে ১২ ফেব্রুয়ারি। প্রত্যাহারের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

সচিব হেলালুদ্দীন আহমদ জানান, উপজেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে পাঁচটি ধাপে। প্রথম ধাপে ১০ মার্চ চার বিভাগের ১২ জেলার ৮৭টি উপজেলায় ১০ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর পঞ্চম ধাপে ভােটের সম্ভাব্য তারিখ রমজানের পর ১৮ জুন।

ইসি সচিব হেলালুদ্দিন আহমদ বলেন, ভোটে প্রাথী হতে স্থানীয় সরকারের লাভজনক সকল পদ থেকে পদত্যাগ করতে হবে। এর আগে বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে তার সভা কক্ষে কমিশনের ৪৫তম সভা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন