সিলেট মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধসভা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) পুলিশের মাসিক কল্যাণসভা ও অপরাধসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় এসএমপি’র পুলিশ লাইন্সে অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন এসএমপি পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া বিপিএম। তিনি পুলিশ সদস্যদের কল্যান সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করেন এবং বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তিনি পুলিশ সদস্যদের সেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালনের জন্য নির্দেশ প্রদান করেন। সকল স্তরের অফিসার ও ফোর্সবৃন্দ পুলিশ কমিশনারকে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদক পাওয়ায় অভিনন্দন জানান। পুলিশ কমিশনার বলেন, তার এই পদক প্রাপ্তি এসএমপি’র এর সকল সদস্যদের ভাল কাজের স্বীকৃতিস্বরুপ।

অপরদিকে বেলা ১২টায় এসএমপি’র সদর দপ্তর নাইওরপুলে মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। এসএমপি পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া বিপিএম এর সভাপতিত্বে সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষসহ সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

সভায় আরও উপস্থিত ছিলেন পিবিআই এর পুলিশ সুপার, ওসমানী আর্ন্তজাতিক বিমান বন্দরের ইমিগ্রেশন এর পুলিশ সুপার, টুরিষ্ট পুলিশ এর প্রতিনিধি ও সি.আই.ডি এর প্রতিনিধিরা।

সভায় সকল থানার অফিসার ইনচার্জরা তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। জনবান্ধব পুলিশি সেবা প্রদানের জন্য এবং সিলেট শহরবাসী যাতে সর্বোচ্চ পুলিশি সেবা পায় সেটা নিশ্চিত করার জন্য সকল অফিসারদের নির্দেশ প্রদান করেন পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া । এছাড়া মাদক উদ্ধারের জন্য সকলকে আরও তৎপর হতে এবং মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স ভূমিকা পালনের নির্দেশ প্রদান করেন।

সভায় ২০১৯ সালের জানুয়ারি মাসে অধিক সংখ্যক পরোয়ানা তামিলের জন্য এএসআই মসাজ্জাদুর রহমান ও এএসআই মোঃ মফিজুর রহমানকে, মোটর সাইকেল উদ্ধার ও অধিক পরিমানে মাদক উদ্ধার করায় এসআই রাজিব কুমার রায়কে, ডাকাত গ্রেফতার করায় এসআই রিপটন পুরকায়স্থকে, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিল ও জরিমানা আদায় করায় টিএসআই আবুল কালামকে, তীর শিলং খেলার সামগ্রী ও মাদক উদ্ধারের জন্য এসআই সারোয়ার হোসেন ভূইয়াকে ও অধিক পরিমান মাদক দ্রব্য উদ্ধার করায় এসআই রফিকুল ইসলামকে পুরস্কৃত করা হয়।

শেয়ার করুন