সিলেটে বিদেশীরা জেতালো শেখ রাসেলকে

স্পোর্টস রিপোর্টার , সিলেট জেলা স্টেডিয়াম থেকে : বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল-বিপিএলের ১১তম আসরের সিলেট পর্বের উদ্ধোধনী ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড ৩-০ ব্যবধানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডকে। এবারের বিপিএলে প্রতিটি ম্যাচে ৪ জন করে বিদেশী খেলতে পারে একাদশে। যার সাফল্য পেলো শেখ রাসেল । তাদের তিনটি গোলই আসে বিদেশীদের থেকে।
এবারের আসরে সিলেট জেলা স্টেডিয়ামকে নিজেদের হোম ভেন্যু করে রাসেল ক্রীড়া চক্র লিমিটেড। নিজেদের হোম ভেন্যুতে প্রথম ম্যাচেই বড় সাফল্য পেলো দলটি।

ম্যাচের শুরু থেকে আক্রমণ ও পাল্টা আক্রমণে খেলতে থাকে দুই দল। ম্যাচের শুরুর মিনিটেই সুযোগ আসে মোহামেডানের। তবে জটলা থেকে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় তারা।

ম্যাচের দুই মিনিটেই ফ্রি কিক থেকে শর্ট করেন শেখ রাসেলের বিদেশী রিক্রুট এলেক্স রাফায়েল। তবে সেখার থেকেও কোন ফলাফল আসেনি।
ম্যাচের ৬ মিনিটে আবারও সুযোগ নষ্ট করে মোহামেডান। কর্ণার থেকে শেখ রাসেলের দুর্গে জটলার সৃষ্টি হয় তবে সেখান থেকে কাজের কাজ কিছুই করতে পারেনি মোহামেডানের ফুটবলারেরা।

তবে মোহামেডানের মতো করে একাধিক সুযোগ নষ্ট করেনি শেখ রাসেল । ম্যাচের ৭ মিনিটে ফরোয়ার্ড রাফায়েলের গোলে ১-০ তে এগিয়ে যায় তারা।

প্রথমার্ধের শেষ হওয়ার মিনিট তিনেক আগে শেখ রাসেলের স্কোর লাইন ২-০ করেন ডিফেন্ডার আলিসন। কর্ণার থেকে পাওয়া বলে হেড করেন তিনি। গোলকিপার তা প্রতিহত করতে ব্যর্থ হন।

দ্বিতীয়াধের্র ১০ মিনিটে আবারও লিড বাড়াতে পারতো শেখ রাসেল । মোহামেডানের ডি-বক্সের জটলা থেকে সুবিধা আদায় করতে পারেনি তারা।
ম্যাচের ৬০ মিনিটের মাথায় সহজ সুযোগ নষ্ট করে মোহামেডান । সিলেটের লোকাল বয় তকলিসের ডি-বক্সের ভেতর থেকে নেওয়া শর্টটি প্রতিহত করেন রাসেলের ডিফেন্ডার উত্তম কুমার। ম্যাচের ৮৫ মিনিটে স্কোর লাইন ৩-০ করেন শেখ রাসেলের আরেক বিদেশী রিক্রট আলিশার।

এদিকে , ৪ ফেব্রুয়ারির পর প্রথম ফেইজের আরো ৪টি খেলা অনুষ্ঠিত হবে সিলেট জেলা স্টেডিয়ামে। পরবর্তী খেলাগুলোতে ১৩ ফেব্রুয়ারি শেখ রাসেল ক্রীড়া চক্র মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। ২২ ফেব্রুয়ারি শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রতিপক্ষ আবাহনী লিমিটেড ঢাকা, ২৮ ফেব্রুয়ারি শেখ রাসেল ক্রীড়া চক্র মুখোমুখি হবে নফেল স্পোর্টিং ক্লাবের এবং ৭ এপ্রিলে শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রতিপক্ষ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ।

 

শেয়ার করুন