শুক্রবার দেশের সব মসজিদে মোনাজাত

সিলেটের সকাল ডেস্ক :: ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে শুক্রবার দেশের সব মসজিদে বাদ জুম্মা বিশেষ মোনাজাতের অনুরোধ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

একই সাথে অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনারও অনুরোধ জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার রাতে ধর্ম মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।

এদিকে অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে নিহতদের স্মরণে দোয়া ও শোক দিবস পালনে দু’দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, অগ্নিকাণ্ডে নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের আশু সুস্থতা কামনায় বিএনপির উদ্যোগে শুক্রবার দেশব্যাপী সব মসজিদে বাদ জুম্মা বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ২৩ ফেব্রুয়ারি শনিবার নিহতদের স্মরণে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবে।

চকবাজারে ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৭০ জনের মধ্যে ৪১ মরদেহ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে দুইজন নারী, দুই শিশু ও ৩৭ জন পুরুষ। স্থানীয়রা বলছেন, নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

শেয়ার করুন