শাবিতে সুপা’র আন্তর্জাতিক ফটো প্রদর্শনী শুরু মঙ্গলবার

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে তিনদিনব্যাপী আন্তর্জাতিক ফটো প্রদর্শনী মঙ্গলবার শুরু হচ্ছে। সোমবার দুপুরে বিশ^বিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত মত বিনিময় সভায় এ তথ্য জানান শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশনের (সুপা) সভাপতি প্রভা মেহেদী জয়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘ইনকুয়েস্ট ইনসাইট-৪’ শিরোনামে ৪র্থ বারের মত আয়োজিত হতে যাচ্ছে এই প্রদর্শনী। শাবিপ্রবি’র পর ঢাকাতেও একই শিরোনামে ২য় পর্বে প্রদশর্নী অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব ১২ থেকে ১৪ ফেব্রুয়ারি শাবিপ্রবি’র একাডেমিক ভবন ‘ই’ এর গ্রাউন্ডে এবং দ্বিতীয় পর্ব ২৮ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে। ১২ ফেব্রুয়ারি বিকেল ৩টায় এই প্রদশর্নী উদ্বোধন করবে সংগঠনটির উপদেষ্টাবৃন্দ। প্রদশর্নী সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, এই প্রদশর্নীতে ৮টি দেশ থেকে প্রায় ৩৫০০ টি ছবি জমা হয়েছিল। এর মধ্য থেকে একক ক্যাটাগরিতে ৩৮টি, মোবাইল ক্যাটাগরিতে ৩৪টি এবং ফটোস্টোরি ৭টিসহ মোট ১০২টি ছবি প্রদর্শনীতে স্থান পেয়েছে। ২০১৬ সালে প্রথম জাতীয়ভাবে শাবিপ্রবিতে এই প্রদর্শনী চালু করা হয়েছিল। এবার প্রথম বারের আন্তর্জাতিকভাবে আয়োজন করা হয়েছে।

এসময় সুপার পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন ফারজানা রিয়া, নিশাত গিয়াস জুই, তন্ময় কর, জাহিন আজমাইন, প্রতীক সিনহা, মাসুদ রানা সরকার প্রমুখ।

শেয়ার করুন