লিডিং ইউনিভার্সিটিতে নবায়নযোগ্য শক্তির উপর কর্মশালা

সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির IEEE এলইউ স্টুডেন্টস ব্রাঞ্চরে উদ্যোগে নবায়নযোগ্য শক্তির উপর এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ০৫ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের গ্যালারী-১ এ রিনিউএবল এনার্জি বেইসড মডেলিং অন হোমার সফ্টওয়ার শীর্ষক কর্মশালা শেষে সার্টিফিটে প্রদান অনুষ্ঠানে প্রধান হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো: কামরুজ্জামান চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন এবং ইইই বিভাগের বিভাগীয় প্রধান রুমেল এম. এস. রহমান পীর উপস্থিত ছিলেন। কর্মশালায় ট্রেইনার হিসেবে ছিলেন ইইই বিভাগের প্রভাষক মো: মুনতাসির রশিদ।

সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী বলেন, ইইই বিভাগের শিক্ষার্থীদের অনেক অর্জন এবং সুনাম রয়েছে। এ বিভাগের শিক্ষার্থীরা ইতিমধ্যে মঙ্গলগ্রহে ব্যবহারের উপযোগী রোবট, যানজট নিরসনে স্বয়ংক্রিয় গাড়ী পার্কিং পদ্ধতির উদ্ভাবন, ডিজএ্যাবলদের জন্য স্বয়ংক্রিয় হুইল চেয়ার তৈরী করেছে। দেশ এবং দেশের বাইরে রোবটিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে ২০টির অধিক প্রথম পুরস্কার পেয়েছে। তাছাড়া গত বছর ভারতের চেন্নাইয়ের ভেলোড়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে দ্বিতীয় স্থান অর্জন এবং একই বছরে আইআইটি বোম্বেতেও রানার্সআপ হয়ে লিডিং ইউনিভার্সিটি তথা দেশের সুনাম বাড়িয়েছে ইইই বিভাগের শিক্ষার্থীরা। তিনি তাদের উন্নয়নের এ ধারাবাহিকতা ধরে রাখার জন্য উৎসাহ দেন এবং সবধরনের সহযোগিতায় আশ্বাস প্রদান করেন।

IEEE এলইউ স্টুডেন্টস ব্রাঞ্চরে কাউন্সিলর ইইই বিভাগের প্রভাষক নিয়াজ মোরশেদুল হকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মো: রাশেদুল ইসলাম, ইইই বিভাগের শিক্ষকবৃন্দ, IEEE এলইউ স্টুডেন্টস ব্রাঞ্চরে সদস্য এবং ইইই বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন