মাতৃভাষা দিবসে সিলেট কর অঞ্চলের রক্তদান কর্মসূচি

সিলেটের সকাল ডেস্ক :: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রক্তদান কর্মসূচীর আয়োজন করেছে সিলেট কর অঞ্চল এবং কর আইনজীবী সমিতি।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরের হাউজিং এস্টেটে কর অঞ্চল সিলেট কার্যালয়ের সামনে দিনব্যাপী রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন কর অঞ্চল কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়কর আইনজীবী সমিতি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন মহান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ৬ দফা থেকে শুরু করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একাত্তরের মহান মুক্তিযুদ্ধ, সব একই সূঁতোয় গাঁথা। এর সবই হয়েছে মানুষের মধ্যে দেশাত্ববোধ জাগ্রত হওয়াতে।

তিনি বলেন, রক্তদান কর্মসূচীর মতো অনুষ্ঠানের মাধ্যমে দেশাত্ববোধ জাগ্রত করতে হবে। দেশাত্মবোধ জাগ্রত হলে কাঙ্খিত লক্ষ্য তথা দেশের উন্নয়ন করা সম্ভব। কেননা, যেকোনো সমস্যার মূলে হচ্ছে দেশাত্ববোধের ঘাটতি। তাই মানুষের মধ্যে সচেতনতা তৈরী করতে হবে।

আয়কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল ফজলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওসমানী মেডিকেল কলেজের হৃদরোগ বিভাগের সহযোগী অধ্যাপক এস এম হাবিবুল্লাহ সেলিম, সিলেট মেট্টোপলিটন চেম্বারের সভাপতি হাসিন আহমদ, যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকার ও শাহেদ আহমদ চৌধুরী, ইকবালুর রহমান।

অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল আলীম পাঠানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কর পরিদর্শক সালেহ আহমদ, অ্যাডেভোকেট কামাল আহমদ, ওসমানী মেডিকেল কলেজ সন্ধানী রক্ত পরিসঞ্চাল কমিটির সভাপতি শাহজাহান আলী প্রমুখ।

শেয়ার করুন