ব্রাজিলের ফুটবল ক্লাবে আগুনে পুড়ে নিহত ১০

সিলেটের সকাল ডেস্ক:: ব্রাজিলের অন্যতম বড় ফুটবল ক্লাব ফ্লামেঙ্গোর যুব দলের অনুশীলন কেন্দ্রের ডরমিটরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনায় দগ্ধ ১০ জনের মৃত্য হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম। নিহদের মধ্যে ক্লাবের চার ফুটবলার এবং ট্রায়াল দিতে আসা দুই ফুটবলার নিহত হয়েছেন। বাকি চারজন ক্লাবের কর্মকর্তা। যখন আগুন লাগে তখন সেখানে কম বয়সী ওই ফুটবলার ও কর্মকর্তারা ঘুমিয়ে ছিলেন।

রাজধানী রিও ডি জেনিরোতে স্থানীয় সময় শুক্রবার ভোর ০৫:১০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। দুই ঘণ্টার বেশি সময় পর সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।।

স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ডরমিটরিতে যখন আগুন লাগে তখন খেলোয়াড়রা ভেতরে ঘুমিয়ে ছিলেন। আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে দেখা যায়, ভয়াবহ আগুনে ওই ডরমিটরির বড় একটি অংশ পুড়ে গেছে।

১৪ থেকে ১৭ বছরের কিশোর ফুটবল খেলোয়াড়রা ওই ডরমিটরি ব্যবহার করত। তবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।আহতদের কাছের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে ফায়ার ফাইটাররা জানিয়েছেন।

ফ্লামেঙ্গো ব্রাজিলের সবচেয়ে বড় এবং আন্তর্জাতিকভাবে সুপরিচিত ক্লাব। এ ক্লাবে বিশ্বকাপ জেতা সাবেক অনেক বড় বড় খেলোয়াড় আছেন। ক্লাবটি ব্রাজিলের সবচেয়ে সফল ফুটবল ক্লাবগুলোর একটি। এ ক্লাবে বাসকেটবল, সাঁতার এবং ভলিবলের মতো ক্রীড়া দলও আছে।

শুক্রবার এক টুইটে যুবদল থেকে শোকবার্তা দেওয়া হয়েছে। শনিবার ক্লাবের খেলা হওয়ার কথা ছিল। অগ্নিকাণ্ডের ঘটনায় তা পিছিয়ে দেওয়া হয়েছে। অন্যান্য ক্লাবগেুলোও এ ঘটনায় সমবেদনা জানিয়েছে।

শেয়ার করুন