বাংলাদশে ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে মাকসুদা বেগমের পদোন্নতি লাভ

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশ ব্যাংকের উপমহাব্যবস্থাপক মাকসুদা বেগমকে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি দিয়ে সিলেট অফিসে বহাল করা হয়েছে। গত ১৮ ফেব্রুয়ারী কেন্দ্রীয় ব্যাংকের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্টের এক আদেশে তাঁকেসহ ৫জনকে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি প্রদান করা হয়।

মাকসুদা বেগম ১৯৯৩ সালে সরাসরি সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে অনার্স সহ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। প্রধান কার্যালয়ের গুরুত্বপূর্ণ শাখা বিভাগে দায়িত্ব পালন করে তিনি উপমহাব্যবস্থাপক হিসেবে অফসাইট সুপারভিশন , আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, ডিপোজিট ইন্সুরেন্স ডিপার্টমেনন্টে দায়িত্ব পালন করেন। উপমহাব্যবস্থাপক হিসেবে বদলী হয়ে সিলেট অফিসে কর্মরত অবস্থায় মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি দিয়ে সিলেট অফিসে বিদায়ী মহাব্যবস্থাপক মোঃ সাজ্জাদ হোসেন এর স্থলাভিশিক্ত করা হয়।

মহাব্যবস্থাপক মাকসুদা বেগমের পৈত্রিক নিবাস পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ঘুরচাকাঠি গ্রামে। বাবা স্কুল শিক্ষক মরহুম মোফাজ্জল হোসেন ও মাতা মিসেস রিজিয়া বেগমের ৮ ছেলে মেয়ের মধ্যে তিনি ২য়। অফিশিয়াল প্রশিক্ষণ ও কর্মশালায় অংশ নিতে মাকসুদা বেগম বিভিন্ন সময়ে ইতালী, সুইজারল্যান্ড, ফিলিপাইন, মালয়েশিয়া ও ভারত সফর করেন।

শেয়ার করুন