প্যারিসে কোরানিক ও কালচারাল প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক :: ফ্রান্সের রাজধানী প্যারিসে কোরানিক ও কালচারাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৭ ফেব্রুয়ারি ) বিকেলে স্থানীয় পন্থা হুশ হলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি শিশু ও কিশোরদের মেধা মননে এসোসিয়েশন সোসিও কালাচারাল বাংলাদেশ পানথিন হুশ প্যারিস এই ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে।অনুষ্টানে বাংলাদেশিসহ বিপুল সংখ্যক বিদেশী শিশুকিশোর ও তাদের অভিভাবক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং হাফিজ মঈন উদ্দিনের সার্বিক পরিচালনায় এসময় শুভেচ্ছা বক্তব্য ও কেরাত প্রতিযোগিতার গুরুত্ব তুলে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি মোহাম্মদ শামীম মোল্লাহ।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, মুফতি হাবিবুর রাহমান, মাওলানা ফাহিম বদরুল হাসান ও মাওলানা নজরুল ইসলাম ও শাখাওয়াত হোসাইন।

এসময় বক্তব্য রাখেন, আবুল কালাম আজাদ, আশরাফুল ইসলাম বিল্লাল, মিজান খাঁন সুহেল, জহুরুল ইসলাম, কাজী শাহজান লিটন,রহিম উদ্দীন, আলী আকবার, হানিফ উদ্দীন, জয়নুল আবেদীন, জিয়াউর রাহমান জিয়াসহ ফ্রান্সের বাংলাদেশী বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা।

বাছাই পর্ব শেষে উত্তীর্ণদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এসময় বক্তারা বলেন, শিশু কিশোরদের মধ্যে ইসলামের জ্ঞান ও আদর্শ ছড়াতে হলে ব্যাপকহারে এরকম প্রতিযোগিতা আয়োজন করতে হবে।

শেয়ার করুন