দক্ষিণ আফ্রিকায় আবারো বাংলাদেশি খুন

সিলেটের সকাল ডেস্ক:: দক্ষিণ আফ্রিকায় আবারো এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার দেশটির রাজধানী জোহানেসবার্গের সোয়েটো লোকেশনের এলডেরাডো পার্কে এ ঘটনা ঘটে।

নাজমুল হুদা বিপ্লব নামে (২৫) ওই বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা। ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে এ নিয়ে চার বাংলাদেশিকে হত্যার ঘটনা ঘটলো।

বিপ্লব দাগনভূঞা পৌরসভার ১নং ওয়ার্ডের উত্তর শ্রীধর পুর গ্রামের হোসেন সেরাং বাড়ির আবদুর রাজ্জাক প্রকাশ রেজু মিয়ার ছেলে।

দক্ষিণ আফ্রিকা যুবলীগ সাধারণ সম্পাদক মো. মিলন জানান, এলডেরাডো পার্কের ওই দোকানে একা ছিলেন নিহত বিপ্লব। বাংলাদেশ সময় রাত আনুমানিক ৮টার দিকে স্থানীয় সন্ত্রাসীরা দোকানের ভেতর ঢুকে তাকে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ৪ বছর আগে জীবিকার তাগিদে আফ্রিকায় পাড়ি জমায় নিহত বিপ্লব।

এদিকে, পরবাসে ছেলের মৃত্যুতে তার পরিবারে চলছে শোকের মাতম।

এর আগে গত ২৮ জানুয়ারি দেশটির জুলু নাটাল প্রদেশের পিটা মেরিজবার্গ শহরে মোহাম্মদ শাহপরান নামে ফেনীর এক যুবককে হত্যা করে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা।

শাহপরান ফেনী শহরের মহিপাল মধ্যম চাড়িপুর ভূঞা বাড়ির ছেলে বলে জানা যায়।

এর আগে গত ৮ জানুয়ারি কৃষ্ণাঙ্গদের গুলিতে লিয়াকত আলী (৫০) নামে এক বাংলাদেশি নিহত হন। লিয়াকত নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামের মৃত ইউনুছের ছেলে।

তার আগে গত ২৯ ডিসেম্বর মো. মিলন (২৪) নামে এক বাংলাদেশি যুবককে ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা। ওই সময় তারা আরো একজনকে কুপিয়ে জখম করে।

নিহত মিলন নোয়াখালী জেলার সোনাইমুড়ী পৌরসভার ৫নং ওয়ার্ডের সিদ্দিকুর রহমানের ছেলে।

শেয়ার করুন