জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজে অভিভাবক সমাবেশ

সিলেটের সকাল ডেস্ক :: ক্লাসে শিক্ষার্থী উপস্থিতি বৃদ্ধি, ঝড়ে পড়া শিক্ষার্থী রোধ ও শিক্ষার গুনগত মানবৃদ্ধির লক্ষ্যে অভিভাবক সমাবেশ হয়েছে সিলেটের জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজে। শনিবার বেলা ১১টায় কলেজ মিলনায়তনে অধ্যক্ষ মফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জৈন্তিয়া ছিন্নমূল সংস্থা (জেসিস) এর নির্বাহী প্রধান ও কলেজ গভর্ণিং বডির সভাপতি এটিএম বদরুল ইসলাম।

কলেজের সহকারী অধ্যাপক আশিকুজ্জামানের সঞ্চালনায় অভিভাবক সমাবেশে বক্তব্য রাখেন সহকারী অধ্যপক ফয়েজ আহমদ বাবর, সহকারী অধ্যাপক তপন কুমার নাথ, সহকারী অধ্যাপক আবুল খায়ের, সহকারী অধ্যাপক খসরু নোমান, প্রভাষক হোসেন আহমদ আম্বিয়া, ক্রীড়া শিক্ষক ফারুক আহমদ, গভর্ণিং বডির অভিভাবক সদস্য মোস্তফা মিয়া, শিক্ষার্থী অভিভাবক মমতাজ বেগম, ফজলু মিয়া ও আব্দুল হামিদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জাতিকে শিক্ষিত করে তুলতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভুমিকাও গুরুত্বপুর্ন। তাই শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি নিশ্চিত করতে অভিভাবকদের ভুমিকা নিতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ গভর্ণিং বডির সভাপতি এটিএম বদরুল ইসলাম বলেন, ইভটিজিং, মাদকাসক্তি রোধকল্পে শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরা মনোযোগী হতে হবে। এ ক্ষেত্রে শিক্ষক, ছাত্র ও অভিভাবকদের সুন্দর সমন্বয় প্রত্যাশা করে তিনি বলেন, ভবিষ্যত দেশ গড়ার লক্ষ্যে নতুন প্রজন্মকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে না পারলে জাতি হিসেবে আমরা পিছিয়ে পড়ব।

শেয়ার করুন