চিরদিনের জন্য সড়কে একটি হাসির মৃত্যু

শাবি প্রতিনিধি:: প্রতিদিন সড়কে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। এবার যোগ হলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) রসায়ন বিভাগের ২০০৩ সালের সাবেক শিক্ষার্থী ৩৩তম বিসিএসে শিক্ষা ক্যাডার মানিকগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রভাষক মিলু রানী মন্ডল। তিনি সড়ক দূর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার পঙ্গু হাসপাতালে মারা গেছে।

গত বৃহস্পতিবার (৭ই ফেব্রুয়ারি) ঢাকা আসার পথে সাভারের নবীনগরে সড়ক দূর্ঘটনায় আহত হন। সেখান থেকে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করানো হয়। সড়ক দূর্ঘটনায় শরীর থেকে তার পা বিচ্ছিন্ন হয়ে যায়। হাসপাতালে তিন দিন পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে মিলু’র মৃত্যুতে শাবির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করছে। অনেকেই তার ছোট্ট বাচ্চাটার কথা লিখছে। তার মধ্যে নিলিমা ফেরদৌস নামের এক শাবি শিক্ষার্থী লিখেছে, শুধুমাত্র তার বাচ্চাটার জন্যে আপু মিরপুর থেকে মানিকগঞ্জ যাতায়াত করে চাকুরিটা করতেন। এখন এই বাচ্চাটার কি হবে? তার মা কে ছাড়া সে কিভাবে বাঁচবে? …….।

অনেকেই মিলু’র স্মৃতি তুলে ধরে লিখেছে। তার মধ্যে মোস্তফা কামাল মাসুদ লিখেছে, ‘বিশ্বাস করতে পারছি না! Milu Rani Mandal তুই আমাদের মাঝে নেই… .

ক্লাসের সবচেয়ে হাস্যোজ্জ্বল মেয়েটি, নাটক-থিয়েটার, গল্প, আড্ডায় মাতিয়ে রাখত সবাইকে…………. বাসা থেকে কলেজে যাওয়ার পথে বাস এর রেসে পড়ে দুর্গটনায় দুই-পা পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যায়, চিকিতসারত অবস্থায় তিনদিন পর হাঁসপাতালে নিতর লাশ!!!

কার কাছে বিচার চাইব, এদের বিচার কে করবে, শুধু লাশ গুনবো!
পরপারে ভাল থাকিস, আমাদের ক্ষমা করে দিস!!’

শেয়ার করুন