গোয়াইনঘাটের ডৌবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাটের ডৌবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আরিফ ইকবাল নেহালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিধি বহির্ভূতভাবে এলজিএসপি-৩ এর টাকা উত্তোলনের মাধ্যমে আত্মসাৎ করার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার বিভাগ এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. ইফতেখার আহমদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে এ বিষয়ে জেলা প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। যার নথি নং- ৪৬.০০.৯১০০.০১৭.২৭.০০২.১৬-৬৪।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘ইউনিয়ন চেয়ারম্যান আরিফ ইকবাল নেহাল বিধি বহির্ভূতভাবে ২০১৭-১৮ অর্থবছরের এলজিএসপি-৩ এর স্কিম অনুমোদনের পূর্বে সংশ্লিষ্ট ব্যাংক হিসাব থেকে বিভিন্ন তারিখে ১২ লাখ ৩ হাজার টাকা আতœসাৎ করেন। বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।’

‘সুতরাং ওই চেয়ারম্যান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থে পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার আইন ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী উল্লেখিত ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।’

অন্য একটি মামলায় আরিফ ইকবাল নেহাল কারান্তরিণ থাকায় এ বিষয়ে তার কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে একটি সূত্র জানিয়েছে, বেশ কয়েক মাস ধরে তিনি নিয়মিত ইউনিয়ন অফিসে আসতেন না। এছাড়া তার বিরুদ্ধে আরও কয়েকটি মামলাও রয়েছে।

শেয়ার করুন