কানাইঘাটে যথাযথ মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

কানাইঘাট প্রতিনিধি :: সিলেটের কানাইঘাটে যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে একুশের প্রথম প্রহর বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিটের সময় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন।

এরপর পর্যায়ক্রমে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, কানাইঘাট থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কানাইঘাট প্রেসক্লাব, কানাইঘাট পল্লীবিদ্যুৎ জোনাল অফিস সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

সূর্যোদয়ের সাথে সাথে সকল প্রশাসনিক কার্যালয়, সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালী পরবর্তী আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব তুলে ধরে আলোচনার আয়োজন করা হয়। এছাড়া মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা করা হয়।

বাদ যোহর কেন্দ্রীয় জামে মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল এবং শিরনি বিতরণ করা হয়। এসব অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা সভাপতিত্ব করেন। এছাড়া রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের উদ্যোগে আলোচনা সভা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনভর শহীদদের স্মরণে বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন করা হয়।

শেয়ার করুন