কানাইঘাটে চেয়ারম্যান পদে তিনজনের মনোনয়ন দাখিল

কানাইঘাট প্রতিনিধি :: আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল সোমবার। এদিন সিলেটের সীমান্তবর্তী কানাইঘাট উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন তিনজন।

এদের তিনজনই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। এর মধ্যে একজন দলীয় মনোনয়ন পেয়েছেন; বাকি দু’জন বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র থেকে নির্বাচন করছেন।

চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন যারা তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টাম-লীর সদস্য আব্দুল মুমিন চৌধুরী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাঁতবাক ইউপির সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আবুল খায়ের চৌধুরী।

তবে কানাইঘাট উপজেলা পরিষদের টানা তিন বারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান জেলা বিএনপির সহ সভাপতি আশিক উদ্দিন চৌধুরী দলীয় সিদ্ধান্তের কারণে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

জেলা নির্বাচন রির্টানিং কর্মকর্তা ও উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া তথ্যানুসারে কানাইঘাটে চেয়ারম্যান পদে তিনজন ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- ছাত্রলীগ নেতা এমাদুর রহমান, সাবেক ছাত্রদল নেতা আব্দুল করিম, জমিয়তে উলামা নেতা মাওলানা আব্দুল্লাহ শাকীর, সেচ্ছাসেবলীগনেতা আব্দুল ওয়াদুদ দুদু, ব্যবসায়ী হাকিম রাব¦ানী চৌধুরী ও সাংবাদিক শাহীন আহমদ।

তবে বর্তমান ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। ভাইস চেয়ারম্যান পদে তিনি মনোনয়নপত্র দাখিল করেননি।

আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র মনোনয়নপত্র দাখিল করেছেন খাদিজা বেগম। অপরদিকে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জামায়াতের নারী নেত্রী মরিয়ম বেগম দলীয় সিদ্ধান্তের কারণে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

আগামী ১৮ মার্চ এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন