ওসমানী মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

লন্ডন প্রতিনিধি :: বঙ্গবীর এম এ জি ওসমানী মেমোরিয়াল ফাউন্ডেশন ইউকের উদ্যোগে গত ১৬ ফেব্রুয়ারি পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে বঙ্গবীর জেনারেল আতাউল গণি ওসমানীর ৩৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ফাউন্ডেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কমিউনিটি নেতা সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে এবং জয়েন্ট সেক্রেটারী শিক্ষক ও সাংবাদিক সৈয়দ আব্দুল কাদিরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষক আব্দুল গনি।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বঙ্গবীর ওসমানী ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বেথনাল গ্রিন এন্ড বো আসনের সাবেক এমপি পদপ্রার্থী বিশিষ্ট কমিউনিটি নেতা সৈয়দ নুরুল ইসলাম দুলু, সুরমার সম্পাদক অধ্যাপক কবি ফরিদ আহমদ রেজা, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের প্রেসিডেন্ট জনমতের প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, ওসমানী মেমোরিয়াল ফাউন্ডেশন ইউকের এডভাইজার মুক্তিযোদ্ধা এম এ মান্নান, লন্ডন বাংলা প্রেস ক্লাবের ভাইস প্রেসিডেন্ট বাংলা পোস্ট এর সম্পাদক ব্যারিস্টার তারেক চৌধুরী, সংগঠনের উপদেষ্টা ইফতেখার হোসেন চৌধুরী।

উপদেষ্টা ব্যারিস্টার মাসুদ চৌধুরী, সংগঠনের ভাইস প্রেসিডেন্ট ও জিএসসি সাউথ ইস্ট রিজিওনের চেয়ারপার্সন মোহাম্মদ ইছবাহ উদ্দিন, সংগঠনের ট্রেজারার ও ব্যাংকার সৈয়দ সুহেল আহমদ, দেশ পত্রিকার সম্পাদক সাংবাদিক তাইসির মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ফারুক মিয়া, সাংগঠনিক সম্পাদক কবি শামসুল ইসলাম, লন্ডন টাইমস সম্পাদক সাংবাদিক ও লেখক সৈয়দ শাহ সেলিম আহমদ, সুরমার সাবেক সম্পাদক কবি আহমদ ময়েজ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের আইটি সেক্রেটারি ও বাংলা পোস্ট এর হেড অব প্রোডাকশন সালেহ আহমদ, জিএসসি সাউথ ইস্ট রিজিওনের ট্রেজারার সুফি সুহেল আহমদ, জয়েন্ট সেক্রেটারি আব্দুল মালিক কুটি, জয়েন্ট ট্রেজারার মোহাম্মদ আবুল মিয়া,  সাংবাদিক আফসার উদ্দিন, শিক্ষক গোলাম কাদের চৌধুরী প্রমূখ।

কবিতা আবৃত্তি করেন সংগঠনের প্রেস এন্ড পাবলিসিটি সম্পাদক সাংবাদিক ও কবি শিহাবুজজামান কামাল এবং লন্ডন বাংলা প্রেস ক্লাবের এক্সিকিউটিভ মেম্বার ও সংবাদ পাঠক নাজমুল হোসাইন। এম এ জি ওসমানীর রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক আব্দুল কাদের সালেহ ও মাওলানা আব্দুল কুদ্দুস।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের জয়েন্ট সেক্রেটারী মোঃ আবুল মিয়া, লন্ডন বাংলা প্রেস ক্লাবের এসিস্ট্যান্ট সেক্রেটারী সাংবাদিক মতিউর রহমান চৌধুরী, জনমতের নিউজ এডিটর সাংবাদিক মোসলেহ উদ্দিন আহমদ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের কমিউনিকেশন সেক্রেটারী ও ইউকেবিডির প্রধান সম্পাদক এম এ কাইয়ুম, লন্ডন বাংলা প্রেস ক্লাবের ট্রেইনিং এন্ড রিসোর্স সেক্রেটারী চ্যানেল এস এর সিনিয়র রিপোর্টার ইব্রাহিম খলিল, লন্ডন বাংলা প্রেস ক্লাবের এক্সিকিউটিভ মেম্বার ও সুরমার নিউজ এডিটর কবি কাইয়ুম আব্দুল্লাহ, ইউকেবিডি নিউজের এক্সিকিউটিভ এডিটর আমিমুল আহসান তামিম, ইউকেবিড নিউজের ম্যানেজিং এডিটর তাওহীদ আহমদ, সাংবাদিক বদরুজ্জামান বাবুল, চ্যানেল এস এর ফটোগ্রাফার সাংবাদিক সুভন, ইউকেবিডি নিউজের স্টাফ রিপোর্টার সাইফ প্রমূখ।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর বর্ণাঢ্য জীবনের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে। তাঁকে নিয়ে দীনতা পরিহার করে রাষ্ট্রীয়ভাবে তাঁকে মুল্যায়নের মাধ্যমে বাংলাদেশের পাঠ্যপুস্তকে তাঁর সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। তাঁর জন্ম ও মৃত্যু দিবস রাষ্ট্রীয়ভাবে পালনের ব্যবস্থা করার জন্যও আহ্বান জানানো হয়।

শেয়ার করুন