হাতুড়ি হাতে অ্যাকশনে আরিফ!

সিলেটের সকাল রিপোর্ট :: ফুটপাত দখল মুক্ত করতে হাতুড়ি হাতে অ্যাকশনে নেমেছেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে তিনি বৃহস্পতিবার নগরীর আম্বরখানা এবং দরগাহ গেইট এলাকায় অভিযান চালান। এসময় আম্বরখানা এলাকার চায়না মার্কেটের সামনের ফুটপাত দখল করে নির্মিত একটি দোকান বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হয়।

এ ছাড়া হযরত শাহজালাল (রহ.) এর মাজার এলাকার সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা, বিলবোর্ড, দোকানের বর্ধিত অংশ উচ্ছেদ এবং সড়কের ফুটপাতে রাখা ভাসমান ব্যবসায়ীকে উচ্ছেদ করে আসবাবপত্র জব্দ করা হয়েছে।

অভিযানের বিষয়ে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ফুটপাত দখলের কারণে পথচারীরা স্বাচ্ছন্দে চলাচল করতে পারেন না। আদালত এবং সিসিক থেকে বার বার হকারদের সরে যাওয়ার নির্দেশনা দিলেও তারা তা অবজ্ঞা করে আইন ভাঙছেন। যে কারণে অভিযানে নেমেছেন তিনি। এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি বলেন, এখন থেকে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সামিয়ানা টানিয়ে ব্যবসা বর্ধিত করা যাবে না। নির্ধারিত গাড়ি স্ট্যান্ড ছাড়া রাস্তা দখল করে সিএনজি অটোরিকসা, মাইক্রোবাস রাখা যাবে না। এ জন্য শীঘ্রই অভিযান চালাবে সিসিক। এ ছাড়া নগর পরিচ্ছন্ন রাখতে সকলের সহযোগিতাও চান। নগরীর প্রত্যেক এলাকা শৃঙ্খলার মধ্যে থাকলে সিলেট হবে স্মার্ট সিটি।

অভিযানে তার সঙ্গে সিসিকের ১নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লৌদী, সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, সহকারী প্রকৌশলী অরবিন্দ দেব, উপসহকারী প্রকৌশলী মো. তানভীর আহমদ তানিমসহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী এবং ওই এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন