সংসদে যাবে গণফোরামের দুই এমপি!

সিলেটের সকাল রিপোর্ট :: বিএনপি শপথ নেবে না জানালেও গণফোরামের দুই জন সংসদ সদস্য শপথ নেবেন বলে ইঙ্গিত দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন।

তিনি বলেন, প্রতিকূল পরিস্থিতিতে একটি নির্বাচনের মধ্যে এই দুজন বিরোধীদল থেকে প্রতিযোগিতার মধ্যে দিয়ে নির্বাচিত হয়েছেন। তাদের আমরা অভিনন্দন জানিয়েছি। এখন সংসদে অংশগ্রহণের ব্যাপারে আমরা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেবো। আমার নিজের ধারণা এটা ইতিবাচকভাবেই আমরা চিন্তা করবো।

শনিবর রাজধানীর তোপখানার শিশুকল্যাণ পরিষদের মিলনায়তনে কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিষয়টা খুবই দুঃখজনক যে, দেশের অবাধ নিরপেক্ষ নির্বাচনকে কত রকমের আঘাত দেওয়া হয়েছে। গণতন্ত্রের সবচেয়ে বড় পূর্বশর্ত হলো প্রতিনিধিত্বশীল নির্বাচন। সেখানে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন না হলে তো প্রতিনিধিত্বশীল গণতন্ত্র হয় না।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে ধানের শীষ নিয়ে মৌলভীবাজার-২ আসনে জিতেছেন গণফোরামেন সুলতান মো. মনসুর আহমেদ। আর সিলেট-২ আসনে বিএনপির সমর্থনে জিতেছেন গণফোরামের মোকাব্বির খান।

এই ভোটে কারচুপির অভিযোগ এনে এরই মধ্যে ভোট প্রত্যাখ্যান করেছে বিএনপি এবং তার জোটের শরিকরা। গত বৃহস্পতিবার ২৮৯ জন সংসদ সদস্য শপথ নিলেও নেননি বিএনপির পাঁচ জন এবং গণফোরামের দুই জন।

সংবাদ সম্মেলনে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, দুই নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর, মোকাব্বির খান, গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিক প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন