মন্ত্রিসভার প্রথম বৈঠক সোমবার

সিলেটের সকাল ডেস্ক:: টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের পর নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে সোমবার (২১ জানুয়ারি)।

রোববার (২০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের জনসংযোগ কর্মকর্তার দায়িত্বে থাকা (তথ্য অধিদফতরের সিনিয়র তথ্য অফিসার-সমন্বয়) আসাদুজ্জামান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রীতি অনুযায়ী সাধারণত সোমবারেই মন্ত্রিসভার বৈঠক বসে, এ বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। নির্ধারিত কর্মসূচি অনুযায়ী এদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে। পরে, মন্ত্রিপরিষদ সচিব সচিবালয়ে ব্রিফিং করবেন।

মন্ত্রিসভার প্রথম এই বৈঠকে তেমন আলোচ্যসূচি না থাকলেও এদিন পারস্পরিক শুভেচ্ছা বিনিময়ই হবে বৈঠকের মূল বিষয়। পরে, বৈঠকে নতুন মন্ত্রিসভার সদস্যদের আগামীর পথচলার দিক-নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, নতুন ও পুরানদের সমন্বয়ে গঠিত শেখ হাসিনার মন্ত্রিসভায় এবার ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী দায়িত্ব পেয়েছেন।

এর আগে, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা লাভ করে আওয়ামী লীগ জোট। জোটগতভাবে আওয়ামী লীগ পেয়েছে ২৮৮ আসন। এককভাবে এ সংখ্যা ২৫৭। আর মহাজোটে থাকা জাতীয় পার্টি ২২টি আসন পেয়েছে।

শেয়ার করুন