বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেটে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সিলেটের সকাল ডেস্ক :: বিগত বছরের ধারাবাহিতায় এবারো জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ নামের সামাজিক সংগঠন।

বৃহস্পতিবার দুপুর ২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে “হৃদয়ের ক্যানভাসে স্বদেশের মুখ” শিরোনামে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় ক গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির শিক্ষার্থীরা ছবি আঁকবে। তাদের ছবির বিষয় ও মাধ্যম তাদের ইচ্ছামত। খ গ্রুপে ৪র্থ, পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা প্যাস্টেল এ আঁকবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। গ গ্রুপে সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীরা জলরঙে আঁকবে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ক ছবি। প্রতিযোগিতা শেষে একই স্থানে পুরস্কার বিতরণী ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদেরকে ০১৩০৭৬৬৪৮২৬ অথবা ০১৬৪৫৩৩৩৬৪৯ নাম্বারে মেসেজের মাধ্যমে প্রতিযোগীর নাম, শ্রেণি ও স্কুলের নাম পাঠিয়ে অথবা অনলাইনে নিম্নোক্ত ফরম পূরণ করে https://goo.gl/forms/ejHITEaVqwEjA53a2 বুধবারের মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। বৃহস্পতিবার প্রতিযোগিতা শেষে একই স্থানে পুরস্কার বিতরণী ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা ও আলোচনা অনুষ্ঠান সফল করার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন ‘ এসো বঙ্গবন্ধুকে জানি’ এর সভাপতি কাসমির রেজা।

উল্লেখ্য গত বছর এ উপলক্ষে সংগঠনটি আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রেখেছেন প্রখ্যাত ইতিহাসবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন। এছাড়াও জাতীয় ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।প্রতিযোগিতায় শতাধিক প্রতিযোগী অংশ নিয়েছিল।

শেয়ার করুন