বই উৎসব সরকারের যুগান্তকারী পদক্ষেপ: জাতীয় অধ্যাপক সাহলা খাতুন

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট নগরীর মিরাবাজারে কিশোরী মোহন বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিপুল উৎসাহ উদ্দীপনায় বই উৎসব পালন করা হয়। মঙ্গলবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন অর্থমন্ত্রীর বোন জাতীয় অধ্যাপক ডা. সাহেলা খাতুন।

এসময় তিনি বলেন, ‘শিক্ষাঙ্গণে দেশকে এগিয়ে আওয়ামী সরকারের যুগান্তকারী পদক্ষেপ হলো বই উৎসব। বছরের প্রথম দিনের শিক্ষার্থীদের কাছে নতুন বই পাওয়ায় ক্ষুদে শিক্ষার্থীরা পড়াশোনার আরো মনোযোগী হবে। এক সময় বছরের মাঝামাঝি সময়েও শিক্ষার্থীরা বই পেতোনা। ধার করে সিনিয়রদের কাছ থেকে বই এনে পড়ালেখা করতে হতো। কিন্তু এখন আর সে সময় নেই। বছরের প্রথম দিনেই সবার হাতে বিনামূল্যে বই পৌছে যায়।’

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রুবি ফাতেমা ইসলামের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক ফরিদা পারভীনের পরিচালনায় আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন ড. এ কে আবদুল মোমেন এমপির সহধর্মিনী সেলিনা মোমেন।

বিশেষ অতিথি ছিলেন নর্থ ইস্ট-এর ভাইস চ্যান্সেলর আতফুল হাই শিবলী, শেলী মুবদী, নাজিয়া খাতুন, মহিলা আ.লীগ নেত্রী হেলেন আহমদ, অত্র বিদ্যালয়ের সহ সভাপতি জাবেদ সিরাজ, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার লিপিকা রায়, রাহাত তফাদার, আবুল হোসেন, মিহির হোসেন, জুয়েল আহমদ সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন