প্রেসিডেন্ট পদক পাচ্ছেন মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল

মৌলভীবাজার প্রতিনিধি:: আগামী ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ২০১৯ সালের পুলিশ সপ্তাহে ‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) সেবা’ পদক পাচ্ছেন মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, বিপিএম।

মোহাম্মদ শাহ জালাল ২১তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৩ সালে বিসিএস (পুলিশ) ক্যাডারে যোগদান করে বাংলাদেশ পুলিশের বিভিন্ন শাখায় পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করেন।

মোহাম্মদ শাহ জালাল ২০১৫ সালের ৬ জুলাই মৌলভীবাজার জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। পুলিশ সপ্তাহ ২০১৮ তে তিনি প্রশংসনীয় অবদানের জন্য ‘বাংলাদেশ পুলিশ পদক বিপিএম -সেবা’ পদকে ভূষিত হন।

রাজধানী রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে ২০১৮ সালের ৮ই জানুয়ারি পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোহাম্মদ শাহ জালালকে বিপিএম-সেবা পদক পরিয়ে দেন।

মোহাম্মদ শাহ জালালকে জঙ্গি ও অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য এই পদক পেতে যাচ্ছেন। মোহাম্মদ শাহ জালালের বাড়ী কুমিল্লা জেলার সদর দক্ষিণে।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল বুধবার সকালে মোবাইল ফোনে ‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)-সেবা’ পদক পাওয়ার বিষয়ে তার অনুভূতি জানতে চাইলে বলেন, ‘প্রথমে তিনি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ সব ঊর্ধ্বতন কর্মকর্তা, সহকর্মী ও নিজ কর্মস্থল জেলার প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, ভাল কাজ করলে যখন স্বীকৃতি পাওয়া যায় ভাল লাগে এবং সামনে কাজ করার অনুপ্রেরণা জাগে। জনগণের সেবা করতে সব সময় নিজেকে নিয়োজিত রাখতে চান।

শেয়ার করুন