প্রবীণ নাট্যজন জহির খান লায়েক আর নেই, জানাযা রবিবার

সিলেটের সকাল ডেস্ক:: সিলেটের নাট্যাঙ্গনের অত্যন্ত পরিচিত মুখ, কথাকলি সিলেটের প্রবীণ নাট্যকর্মী জহির খান লায়েক আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)।

শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে সদা প্রাণবন্ত, বন্ধুবৎসল এই মানুষটি ফাজিল চিশত এলাকার নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে, ১ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের নামাজে জানাযা রবিবার (১৩ জানুয়ারি) বাদ জোহর হযরত শাহজালাল (রহ.) এর মাজার মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এরআগে রবিবার সকাল সাড়ে ১১টায় শ্রদ্ধা নিবেদনের জন্য তাঁর মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে নেয়া হবে।

জহির খান লায়েক ১৯৫৫ সালের ১৪ আগস্ট মিয়া ফাজিলচিশত, প‚র্ব সুবিদবাজারে জন্মগ্রহণ করেন। ১৯৬৭ সালে সিলেটের দি এইডেড হাই স্কুলের বার্ষিক নাটকে অভিনয়ের মাধ্যমে মঞ্চে আত্মপ্রকাশ তাঁর। তিনি কথাকলি সিলেটের প্রতিষ্ঠাকাল থেকেই জীবনের শেষদিন পর্যন্ত তিনি এ সংগঠনের জড়িত ছিলেন সক্রিয়ভাবে। এ সংগঠনের সভাপতির দায়িত্বও পালন করেছেন। মঞ্চে সাফল্যের সংগে নিরবচ্ছিন্নভাবে অর্ধ-শতাব্দী অভিনয় এবং নাট্যান্দোলনে সম্পৃক্ততার স্বীকৃতিস্বরূপ কথাকলি সিলেট তাকে ২০১৭ সালে সম্মাননা প্রদান করে।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট, কথাকলি সিলেট ও নৃত্যশৈলিসহ সিলেটের সাংস্কৃতিক অঙ্গণের সদস্যরা।

শেয়ার করুন