প্রথম একনেক বৈঠকে নয় প্রকল্পের প্রস্তাব

সিলেটের সকাল ডেস্ক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথম একনেক বৈঠক মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এ বৈঠকে মোট নয়টি প্রকল্পের প্রস্তাব উঠছে।

এগুলো হলো : পিপিআর রোগ নির্মূল এবং ক্ষুরারোগ নিয়ন্ত্রণ, দারিদ্র বিমোচনের লক্ষে পুষ্টি সমৃদ্ধ উচ্চ মূল্যের অপ্রধান শস্য উৎপাদন ও বাজারজাতকরণ কর্মসূচি, বিদ্যমান ৭টি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের উন্নয়ন ও নতুন ৬টি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ, গোপালগঞ্জ বিসিক শিল্পনগরী সম্প্রসারণ (তৃতীয় সংশোধিত), যাত্রাবাড়ী (মেয়র হানিফ ফ্লাইওভার)-ডেমরা (সুলতানা কামাল সেতু) মহাসড়ক চার লেনে উন্নীতকরণ, নেত্রকোণা জেলার চল্লিশা-কুনিয়া-মেদনী-রাজুবাজার সংযোগ মহাসড়ক নির্মাণ, গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কে বিদ্যমান ৯টি সরু ও জরাজীর্ণ সেতুর স্থলে ৯টি আরসিসি/পিসি গার্ডার সেতু নির্মাণ এবং প্রতি জেলা উপজেলায় অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বহুতল ভবন নির্মাণ।

তবে এই প্রকল্পগুলির মধ্যে প্রতি জেলা উপজেলায় অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বহুতল ভবন নির্মাণ প্রকল্পটি বাতিল করা হতে পারে। কারণ মুক্তিযোদ্ধারা নিজেদের ভিটা ছেড়ে নতুন ফ্ল্যাটে উঠতে আপত্তি জানিয়েছেন। সে কারণে আপাতত প্রকল্পটি বাতিল করা হতে পারে।

শেয়ার করুন