নাট্যজন জহির খান লায়েকের প্রতি শহিদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন আজ

ডেস্ক রিপোর্ট ॥ সিলেট নাট্যাঙ্গনের অত্যন্ত সুপরিচিত মুখ, নিবেদিত প্রাণ নাট্যজন কথাকলি সিলেটের প্রবীণ নাট্যকর্মী জহির খান লায়েক’র মরদেহ আজ রোববার বেলা ১১টায় নাট্যসংস্কৃতিকর্মীসহ সর্বস্তরের শুভানুধ্যায়ীদের শ্রদ্ধা নিবেদনের জন্য সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে রাখা হবে। বাদ যোহর দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে প্রয়াতের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
গত শুক্রবার সকাল পৌঁনে ৮টার দিকে সদা প্রাণবন্ত, বন্ধুবৎসল এই নাট্যজন নিজ বাসভবনে আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন। দীর্ঘ ৫০ বছরের উর্ধ্বে তিনি সিলেটের নাট্যাঙ্গনে সম্পৃক্ত ছিলেন। তিনি বহু নাটকে মঞ্চ অভিনয়ের পাশাপাশি তিনি ছিলেন একজন রূপসজ্জাশিল্পী। তার মৃত্যুতে সিলেটের নাট্য ও সংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।
জহির খান লায়েক ১৯৫৫ সালের ১৪ আগস্ট মিয়া ফাজিলচিশত, পূর্ব সুবিদবাজারে জন্মগ্রহণ করেন। ১৯৬৭ সালে সিলেটের দি এইডেড হাই স্কুলের বার্ষিক নাটকে অভিনয়ের মাধ্যমে মঞ্চে তার আত্মপ্রকাশ ঘটে।
এদিকে, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিবেদিতপ্রাণ নাট্যজন জহির খান লায়েকের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তারা জহির খান লায়েককে একজন বলিষ্ট নাট্যকর্মী উল্লেখ করে সিলেটের নাট্যাঙ্গনে তার অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

শেয়ার করুন