দেশে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধিতে প্রচেষ্টা চালাবে চ্যানেল এস

সিলেটের সকাল রিপোর্ট ॥ দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্যভিত্তিক টিভি চ্যানেল, চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি’র এক মতবিনিময় সভা বুধবার সন্ধ্যা ৭টায় চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় আহমেদ উস সামাদ চৌধুরী বলেন, বৃটেনের অর্থনীতিতে প্রবাসী বাংলাদেশীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। পর্যাপ্ত সুযোগ-সুবিধা ও নিরাপত্তা পেলে তারা দেশেও বিনিয়োগে আগ্রহী হবেন। তিনি বলেন, চ্যানেল এস বৃটেনে বাংলাদেশী কমিউনিটি ডেভেলপমেন্টের পাশাপাশি দেশে আর্তমানবতার সেবায়ও কাজ করে যাচ্ছে।
তিনি উল্লেখ করেন, বন্যার্ত ও প্রাকৃতিক দুর্যোগাক্রান্ত জনগণের পুনর্বাসনের লক্ষ্যে চ্যানেল এস সহযোগিতায় মৌলভীবাজার ও কানাইঘাটে ২০০টি বাড়ি তৈরী করা হয়েছে। এছাড়া, সিডরে আক্রান্ত বিভিন্ন স্থানে বন্যাকবলিত মানুষের সাহায্যার্থে ৫০০টি বাড়ি ও সাইক্লোন সেন্টার নির্মাণ করা হয়েছে। তিনি সিলেট হাই-টেক পার্কে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন এবং সিলেটে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে চ্যানেল এস পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমে ভূঁয়সী প্রশংসা করেন এবং মতবিনিময় সভায় মিলিত হওয়ার জন্য চেম্বার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
সভায় সভাপতির বক্তব্যে চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, দেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টিতে সরকার কাজ করছে। নতুন সরকারের নেতৃত্বে দেশে বিনিয়োগের আরো অনুকুল পরিবেশ সৃষ্টি হবে। তিনি বলেন, সিলেটে পর্যটন খাতে বিনিয়োগের বিপুল সম্ভাবনা রয়েছে। পর্যটন খাতসহ কোম্পানীগঞ্জে নির্মাণাধীন হাইটেক পার্কে বিনিয়োগে এগিয়ে আসার জন্য তিনি প্রবাসীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, চেম্বারের প্রচেষ্টায় এরই মধ্যে ঢাকা-সিলেট সান্ধ্যকালীন ফ্লাইট চালু হবে। শিগগিরই সিলেট-চট্টগ্রাম সরাসরি ফ্লাইট চালু করার ব্যাপারে তারা প্রচেষ্টা চালাচ্ছেন বলে জানান তিনি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল(জিএসসি) ইউকে’র সাউথ ইস্ট রিজিওনের প্রেসিডেন্ট মোহাম্মদ ইসবাহ উদ্দিন, সাউথ ইস্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন স্কটল্যান্ডের চেয়ারপার্সন মো. মোবারক আলী, জিএসসি’র প্রচার সম্পাদক সুফি সুহেল আহমদ, এফআইসি ইকোনমিক জোন এর প্রতিষ্ঠাতা ফখরুল ইসলাম চৌধুরী, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, পরিচালক মো. হিজকিল গুলজার, জিয়াউল হক, মো. সাহিদুর রহমান, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান জামিল, লন্ডন প্রবাসী মো. আলাউদ্দিন, আয়াসুল করিম, মো. হোসেন আহমদ চৌধুরী, সাংবাদিক মোহাম্মদ সিরাজুল ইসলাম ও মো. মঈন উদ্দিন মনজু প্রমুখ।-

শেয়ার করুন