জামিনে মুক্তি পেয়েছেন সাংবাদিক হেদায়েৎ

সিলেটের সকাল ডেস্ক:: জামিনে মুক্তি পেয়েছেন বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউন -এর খুলনা প্রতিনিধি হেদায়েৎ হোসেন মোল্যা। আজ বৃহস্পতিবার বিকেলে খুলনার দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী তার জামিন আবেদন মঞ্জুর করেন। জামিনের নথি জেলা কারাগারে পৌঁছানোর পর সন্ধ্যা পৌনে ৭টায় কারামুক্ত হন হেদায়েৎ হোসেন।

উল্লেখ্য, ঢাকা ট্রিবিউনে প্রকাশিত নির্বাচনের ফল সংক্রান্ত একটি প্রতিবেদন সঠিক ও তথ্যভিত্তিক না হওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পত্রিকাটির খুলনা প্রতিনিধি মো. হেদায়েৎ হোসেন মোল্যাকে মঙ্গলবার (১ জানুয়ারি) দুপুরে গ্রেফতার করে পুলিশ।

খুলনার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরীর দায়ের করা মামলায় হেদায়েৎ হোসেনকে গ্রেফতার করা হয়। তিনি একইসঙ্গে অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউনেরও খুলনা প্রতিনিধি।

উল্লেখ্য, গত ৩০শে ডিসেম্বর রাতে খুলনার রিটার্নিং কর্মকর্তা তার কার্যালয়ে জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ওই ফলাফলে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাট) আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজারেরও বেশি ভোট গ্রহণ হয়েছে মর্মে বাংলা ট্রিবিউন ও দৈনিক মানবজমিন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

এ ঘটনায় মঙ্গলবার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বটিয়াঘাটা থানায় মামলা করেন। ওই মামলায় সাংবাদিক হেদায়েৎ হোসেন মোল্লাকে গ্রেপ্তার করা হয়।

এছাড়া মামলায় দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামকেও আসামি করা হয়েছে।

শেয়ার করুন