জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১৯ জানুয়ারি


  • সিসিকের পরিকল্পনা সভা
    সিলেটের সকাল রিপোর্ট:ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ্ ও সবল রাখতে হলে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের বিকল্প নেই বলে উল্লেখ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আন্তরিকতার সাথে সংশ্লিষ্টদের দায়িত্ব পালন করতে হবে। তবেই আমরা আমাদের আগামী দিনের ভবিষ্যৎ মা ও শিশুদের সুস্থ রাখতে সক্ষম হবো।

তিনি রোববার বেলা ২টায় সিলেট সিটি কর্পোরেশনের হল রুমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) ২০১৯ উপলক্ষে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহেদুল ইসলাম সুমনের সভাপতিত্বে ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. ধ্রুব পুরকায়স্থ এর পরিচালনায় অনুষ্ঠিত
সভায় বিশেষ অতিথি ছিলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ডা. রুহুল আমিন তালুকদার ও সিসিকের প্রধান নির্বাহী (যুগ্ম সচিব) বিধায়ক রায় চৌধুরী।

চলতি মাসের ১৯ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড সফল করতে সভায় বিভিন্ন পরিকল্পনা তুলে ধরা হয়। সিলেট সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের ১টি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

নগরীর বিভিন্ন এলাকা, বাস স্ট্যান্ড ও রেল স্টেশনসহ সর্বমোট ২৪৭টি কেন্দ্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ৪৯৪ জন স্বাস্থকর্মী ও স্বেচ্ছাসেবী কর্মীদের মাধ্যমে ৫লাখ ৬৫ হাজার ৭শ’ ২১ জন শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন চলাকালে সার্বক্ষণিক তদারকিতে থাকবেন ৫৪ জন সুপারভাইজার।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিসিকের প্যানেল মেয়র-১ তৌফিক বক্স লিপন, সচিব মোহাম্মদ বদরুল হক, ডা. মো. মনিরুজ্জামান, সিলেট স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা.মো. আনিসুর রহমান, সিলেট ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব ও সূর্যের হাসি নেটওয়ার্ক এর ডা. উমামা বিনতে ছালেহ। সভায় সিসিকের সম্মানিত কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি, বিভিন্ন এনজিও প্রতিনিধি ও সিসিকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন