জাতীয় ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে: ড. কামাল

সিলেটের সকাল ডেস্ক :: জাতীয় ঐক্যফ্রন্ট একশ ভাগ ঐক্যবদ্ধ আছে। ঐক্য আছে ষোল কোটি মানুষকে নিয়ে। ঐক্য তো অবশ্যই আছে।

বুধবার (৩০ জানুয়ারি) বিকেলে রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে আয়োজিত কাউন্সিল প্রস্তুতি বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন একথা বলেন।

এসময় সাংবাদিকরা তার কাছে সংসদ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আজ আমরা এ বিষয়ে কোনো কথা বলবো না। বিক্ষিপ্তভাবে কিছু বলতে চাই না। পরে এজেন্ডা ঠিক করে বলবো। হালকা করে কিছু বলতে চাই না।

তিনি বলেন, আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হবো, জাতীয় ঐক্যকে প্রাতিষ্ঠানিক রূপ দেবো।

আরেক প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, সংসদে কী হচ্ছে, না হচ্ছে, খোঁজ-খবর রাখছি। অনেক বিতর্কিত বিষয় আছে। তা পর্যবেক্ষণ করে আমরা লিখিতভাবে বলবো।

কামাল হোসেন বলেন, এদেশের ক্ষমতার মালিক জনগণ। জনগণকে সেই মালিকের ভূমিকায় রাখতে হলে একটি সংগঠন প্রয়োজন। সে সংগঠনের জন্য আমরা ধারাবাহিকভাবে কাজ করে এসেছি। সে কাজে আমরা সফলতাও পেয়েছি।

‘ঐক্যবদ্ধ শক্তিকে নিয়ে আমরা কাজ করে যাবো। এই শক্তি হচ্ছে দেশের জনগণ। এটা কথায় নয়, কাজে পরিণত করতে হবে। এদেশের ক্ষমতার মালিক জনগণ। এটা প্রাতিষ্ঠানিকভাবে ধরে রাখতে হবে।’

কামাল হোসেন বলেন, প্রত্যেক নির্বাচনের আগে আমরা দেশব্যাপী আন্দোলন করি। আবার জনগণকে সংগঠিত করে আমাদের লক্ষ্যগুলো কেন্দ্র করে জনগণের আন্দোলন গড়ে তুলবো। মূল শক্তি হচ্ছে আমাদের জনগণের ঐক্য।

কামাল হোসেন বলেন, যারা স্বৈরাচার, যারা জনগণের ক্ষমতাকে সহ্য করতে চায় না, আমাদের মধ্যে তারা বিভেদ সৃষ্টি করতে চায়।

সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান সংসদে যোগ দেবেন কিনা, গণভবনের চায়ের দাওয়াতে যাবেন কিনা- সাংবাদিকদের এসব প্রশ্নের জবাব দেননি ড. কামাল হোসেন।

পঞ্চম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, রেজা কিবরিয়া প্রমুখ।

আগামী ২৩, ২৪ মার্চ ৫ম জাতীয় কাউন্সিলের দিনক্ষণ নির্ধারণ করেছে গণফোরাম। তবে স্থান পরবর্তীতে জানানো হবে।

দল থেকে জানানো হয়, আইইবি ও আইডিইবি মিলনায়তনের জন্য আবেদন করা হয়েছে।

শেয়ার করুন