চৌকিদেখীতে দু’দিন ব্যাপী বইমেলা শুরু

সিলেটের সকাল ডেস্ক :: মানবতার কল্যাণে সাহিত্য এই স্লোগানকে ধারন করে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আলোর অন্বেষণের উদ্যোগে নগরীর চৌকিদেথীতে মঙ্গলবার থেকে শুরু হয়েছে দু’দিন ব্যাপী ‘আলোর অন্বেষণ ১ম বইমেলা-২০১৯’।

সিলেট সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের হযরত শাহ সোলেমান গাজী (র.) মাজার সংলগ্ন মাঠে এ মেলা বুধবার রাত ৮টায় শেষ হবে।

মেলার উদ্বোধনী দিনে বইমেলা স্থলে ১ম শ্রেনী থেকে ৮ম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। মেলা থেকে অর্জিত সকল অর্থ সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের কল্যানে ব্যয় করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এদিকে, মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম বলেন- ‘সাহিত্য মানুষকে সত্য ও সুন্দরের পথে পরিচালিত করে। বই হচ্ছে মানব জাতির প্রকৃত বন্ধু। বই পড়ার আগ্রহ তৈরীতে বইমেলা হচ্ছে একটি গুরুত্বপূর্ণ মাধ্যমে। তাই প্রতিটি ওয়ার্ডে বইমেলার মত সৃজনশীল কর্মকান্ড পরিচালনার উদ্যোগ নেয়া উচিত।’

আলোর অন্বেষণ’র সভাপতি কবি সাজন আহমদ সাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তফাজ্জুল হক সুমনের পরিচালনায় অনুষ্ঠিত বইমেলার ফিতা কেটে উদ্বোধন করেন খন্দকার আব্দুল আব্দুল মালিক ফাউন্ডেশনের চেয়ারম্যান খন্দকার আব্দুল মুক্তাদির।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আলোর অন্বেষণ’র সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক এমজেএইচ জামিল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সমাজ সেবক সোহরাব আহমদ পবলু, পিংকু নাথ, মুজিবুর রহমান শিপু, কবি আজমল আহমদ, আব্দুশ শহীদ, সোহেল আহমদ সোহাগ, তানিন মুন্না, বেলাল হোসেইন, মুহাম্মদ ইমন হোসেন, আব্দুল্লাহ আল নোমান, জুবায়েদ ইসলাম রুবেল, নুরুল আলম শাকিল, নুরুন্নবী আকাশ।

শেয়ার করুন