চিরনিদ্রায় শায়িত চারিকাটা ইউপির সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী

জৈন্তাপুর (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা: জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নের রামপ্রসাদ গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও চারিকাটা ইউপি‘র সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি—– রাজিউন)। বুধবার সকাল সাড়ে ৬ টায় তিনি সিলেট শহরের মেজরটিলাস্থ বাসায় ইন্তেকাল করেন। মুত্যৃকালে তার বয়স হয়েছিল (৬৬) বছর। তিনি স্ত্রী, ৪ কন্যা ,৩ পুত্র সন্তান সহ আত্মীয় স্বজন এবং রাজনৈতিক বহু সহকর্মী রেখে গেছেন। বুধবার রাত ৮টায় রামপ্রসাদ মাদ্রাসা মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি, শিক্ষক, আলেম উলামায়ে,ব্যবসায়ী, সাংবাদিক সহ সমাজের বিভিন্ন শ্রেন পেশার মানুষ অংশ গ্রহন করেন। পরে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।
আইয়ুব আলী ১৯৫৩ সালের ১ জানুয়ারী জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউপি‘র রামপ্রসাদ গ্রামে জন্ম গ্রহন করেন। তিনি ১৯৬৭ সালে সেন্ট্রাল জৈন্তা হাইস্কুল থেকে এসএসসি ও ১৯৬৯ সালে সিলেট মদনমোহন কলেজ থেকে এইচএসসি এবং ১৯৭২ সালে বি,এ পাশ করেন। আইয়ুব আলী ১৯৭৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম কম (ফিন্যান্স) ডিগী অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাবস্থায় ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত ছিলেন এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। দীর্ঘদিন ঢাকায় অবস্থান করে এলাকায় চলে আসার পর তিনি ১৯৯৭ সালে চারিকাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিবার্চিত হন। পরবর্তী সময়ে ২০০৩ সালে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়ে ২০১১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। তিনি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছাড়াও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার জৈন্তাপুর উপজেলা কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন সহ অনেক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। পিছিয়েপড়া চারিকাটা ইউনিয়নের শিক্ষা , স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে তিনি বিশেষ ভূমিকা পালন করেছেন।
প্রতিমন্ত্রী ইমরানের শোক ॥ সিলেট-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ নেতা আইয়ুব আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি এক শোক বার্তায় বলেন, ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ছিলেন আওয়ামীলীগের একজন নিবেদিত কর্মী। তাহার মৃত্যুতে আমরা একজন দেশপ্রমিক মানুষকে হারিয়েছি। তিনি মরহুমের রুহের মাগফেরত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শেয়ার করুন