কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ভাঙচুর

সিলেটের সকাল ডেস্ক:: কুয়েতে বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশি বিক্ষুব্ধ শ্রমিকরা হামলা চালিয়ে ভাঙচুর করেছে। এ ঘটনায় দূতাবাসের কাউন্সিলরসহ আহত হয়েছেন চারজন।

শুক্রবার (১৮ জানুয়ারি) আরব টাইমস পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আরব টাইমস পত্রিকা জানায়, কুয়েতের বাংলাদেশি কয়েকশ শ্রমিক বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বকেয়া বেতনের দাবিতে দূতাবাসের সামনে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশ থেকে একদল শ্রমিক কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ঢুকে ভাঙচুর চালায়।

কুয়েতের লেসকো কোম্পানিতে প্রায় তিনশ বাংলাদেশি শ্রমিক কাজ করছিলেন। তবে তিন মাস ধরে তারা বেতন পাচ্ছিলেন না। বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সমাবেশ থেকেই দূতাবাসে হামলা চালায়।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন, শ্রমিকরা দূতাবাসে এলে তাদের আশ্বস্ত করা হয়, ওই কোম্পানির কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে এ সমস্যার সমাধান করা হবে। তবে শ্রমিকরা তা না শুনেই বাংলাদেশ দূতাবাস ভাঙচুর করেছে।

এদিকে কুয়েত দূতাবাস ভাঙচুরের বেশ কয়েকটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। এসব ভিডিওতে দেখা যায় উত্তেজিত শ্রমিকরা দূতাবাস ভাঙচুর করছে।

অপর একটি সূত্র জানায়, বিভিন্ন সময় শ্রমিকরা পাওনা টাকা আদায়ের দাবিতে কুয়েত দূতাবাসে এর আগেও একাধিকবার হামলা চালিয়েছে।

শেয়ার করুন