কুমিল্লার কাছে সিলেটের হতাশার পরাজয়

মিজান আহমদ চৌধুরী, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকে : সিলেটের দর্শকরা যেখানে নিজেদের দলের খেলা দেখতে উন্মুখ হয়ে আছে, সেখানে দিনের দ্বিতীয় ম্যাচে মাত্র ৬৮ রানে অল-আউট হয়ে যায় ডেভিড ওয়ার্নারের দল। বল হাতে ধ্বংস করেন মেহেদী হাসান আর শেষের দিকে ঝড় তোলেন ওয়াহাব রিয়াজ। দুজনে যথাক্রমে ৪ এবং ৩ উইকেট নিয়ে সিলেটকে গুঁড়িয়ে দেন। যার ফলে ম্যাচ হারে সিলেট ৮ উইকেটের বিশাল ব্যবধানে।

৬৯ রানের মামুলী লক্ষ্যে নামা কুমিল্লা শুরুতেই দুই ওপেনারকে হারায়। দ্বিতীয় বলে এনামুল হক বিজয় রান আউট হন। তার মতো খালি হাতে ক্রিজ ছাড়েন তামিম ইকবাল। তৃতীয় ওভারে এই বাঁহাতি ওপেনার আউট হন সোহেল তানভীরের বলে। তখন সিলেটের সবুজ মাঠে কিছুটা আশার সঞ্চার হয়। কিন্তু সেই আশা বেশিক্ষন টিকেনি। শামসুর রহমান ও ইমরুল কায়েসের অপরাজিত ৫৯ রানের জুটিতে সহজ জয় পায় কুমিøা। শামসুর ৩৪ ও ইমরুল ৩০ রানে অপরাজিত ছিলেন। সিলেটের ব্যটিংকে হাতাশায পরিনক করা মেহেদি হাসানই হন ম্যাচ সেরা।

আজ বিপিএলের সিলেট পর্বের প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল¬া ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে মেহেদী হাসানের তোপের মুখে পড়ে সিলেট সিক্সার্স। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে আন্দ্রে ফ্লেচারকে (৪) বোল্ড করে দেন মেহেদী। এক বল পরে আবারও স্টাম্প উড়ে যায় অধিনায়ক ডেভিড ওয়ার্নারের (০)! পরের বলে অবশ্য বোল্ড নয়; এলবিডাবি¬উয়ের ফাঁদে পড়েন আফিফ হোসেন (০)। হ্যাটট্রিক করার সুযোগ থাকলেও সেটা শেষ পর্যন্ত পারেননি মেহেদী। নিকোলাস পুরান মেহেদীর ওভারের শেষ বল সতর্কতার সঙ্গে সামলান।

৫ রানে ৩ উইকেট হারিয়ে মহাবিপদে পড়ে যায় সিলেট সিক্সার্স। বিপদ আরও বাড়ে যখন নিকোলাস পুরানকে এলবিডাবি¬উয়ের ফাঁদে ফেলেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। নিজেকে হারিয়ে খোঁজা লিটন দাস (৬) লিয়ান ডসনের বলে ক্যাচ তুলে দিলে দলীয় ১৫ রানে অর্ধেক ইনিংস শেষ হয় সিলেটের। ডসনের দ্বিতীয় শিকার সাব্বির রহমান (৬) যথারীতি ব্যর্থ। এরপর আবারও মেহেদীর আঘাত। সোহেল তানভীর (৫) তার চতুর্থ শিকার হলে ২২ রানে ৭ উইকেট হারায় সিলেট।

১৩তম ওভারে এই ম্যাচেই একাদশে সুযোগ পাওয়া ওয়াহাব রিয়াজের বলে তাসকিন আহমেদ (৪) ক্যাচ দিলে ৮ম উইকেট হারায় সিলেট। একই ওভারের শেষ বলে এই পেসারের বলে বোল্ড হয়ে যান নাবিল সামাদ (০)। দুই অংকে পৌঁছা একমাত্র ব্যাটসম্যান অলক কাপালির বাউন্ডারিতে পঞ্চাশ পার করে সিলেট। ওয়াহাব রিয়াজের বলে আল-আমিন বোল্ড হওয়ার সঙ্গে সঙ্গে ১৪.৫ ওভারে ৬৮ রানে অল-আউট হয় সিলেট সিক্সার্স।

 

শেয়ার করুন