কানাইঘাটে সূচনা প্রকল্পের সমাপনী সভা অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাটে সূচনা প্রকল্পের কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধি, উপকারভোগীদের অভিজ্ঞতা বিনিমিয় ও সমাপনী সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১টায় সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আব্দুল গফুর এর সভাপতিত্বে ও সূচনা প্রকল্পের গভার্নেন্স অফিসার মোঃ আবু সাঈদের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রকল্প কো-অর্ডিনেটর প্রকল্পের বিভিন্ন তুলে ধরে বলেন, কানাইঘাট সদর ইউনিয়নে ১৫টি গ্রামে ৫৫টি পুষ্টি দল, ৫টি গ্রাম আদর্শ খামার, ১০ টি মৎস্য চাষের নমুনা পুকুর, ৬১৪ জন উপকার ভোগী পরিবারের বাড়তি আয়ের সহায়তা, ৬৬৮ টি পরিবারের পুকুরে মাছ চাষ, ১১০ টি পরিবারে হাঁস-মুরগী সহায়তা, ১৪ টি কিশোরী ক্লাব গঠন ও ১২ টি গ্রাম পুষ্ঠি উন্নয়ন কেন্দ্র গত ৩ বছরে সূচনা প্রকল্প সদর ইউপিতে বাস্তবায়ন করেছে।

এলাকার আর্ত্মসামাজিক উন্নয়ন এবং মা ও শিশু স্বাস্থ্য-পুষ্টি বিষয়ক কার্যক্রম বাস্তবায়নের লক্ষে ইউনিয়নের ১৩৭৮ জন উপকারভোগিকে বিভিন্ন বিষয়ে দক্ষতা মূলক প্রশিক্ষণ সহ তাদেরকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। যাতে তারা এই প্রশিক্ষণ ও সহায়তার মাধ্যমে তাদের জীবন-মান উন্নয়নের পাশাপশি জীবিকা নির্বাহের চাহিদা পূরণ করবে।

সভায় বক্তারা প্রকল্পের প্রশংসা করে বলেন, এরকম উন্নয়নমূখি প্রকল্প এলাকার হত-দরিদ্র মানুষের আর্থিক ও স্বাস্থ্য-পুষ্টি উন্নয়নে সহায়ক হিসাবে ভূমিকা পালন করে।

সভায় উপস্থিত ছিলেন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক জহির উদ্দিন, উপজেলা কো-অর্ডিনেটর মোঃ জালাল উদ্দিন, সদর ইউপি সচিব কাজী খলিলুর রহমান, ইউপি সদস্য আতাউর রহমান, মামুন রশীদ, ফরিদ উদ্দিন, ফজলুল হক, আমিন উদ্দিন, শরিফ উদ্দিন, আফতাব উদ্দিন, জাহানারা বেগম, প্রতিবালা রানী, জয়তুন নেছা। এছাড়াও ইউনিয়ন কো-অর্ডিনেটর আরমান মাহমুদ, হেলাল উদ্দিন, পুষ্টি কর্মকর্তা একে শামীম আহমদ, সহ সদর ইউপির বিভিন্ন গ্রাম থেকে আগত সূচনা প্রকল্পের উপকার ভোগি ও গণ্যমান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন