এক বছরে ১৭শ’ ব্যাগ রক্ত সরবরাহ করেছে সন্ধানী জেআরআরএমসি ইউনিট

সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সিলেটের সকাল রিপোর্ট :: সন্ধানী সিলেটের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকলে কলেজ (জেআরআরএমসি) ইউনিট থেকে ২০১৮-১৯ সেশনে ১৬শ’৮০ ব্যাগ রক্ত সরবরাহ করা হয়েছে। এছাড়া মরণোত্তর চক্ষুদানে মানুষকে উদ্বুদ্ধ করতে ১৫টি আলোচনা সভাও এ সময়ে আয়োজন করা হয়েছে; যার ফলে তিনজন মরণোত্তর চক্ষুদানে আগ্রহ প্রকাশ করেছেন। তাছাড়া ৩ শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ৩৫৫ রোগীর মাঝে বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়েছে।

বুধবার সিলেট প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সন্ধানী সিলেটের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকলে কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক রাজীব আহসান সুমন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘সন্ধানীর মূল লক্ষ্য রক্তদান ও মরণোত্তর চক্ষুদান। আর্তমানবতার সেবার লক্ষে যে সন্ধানী পথচলা শুরু হয়েছিল তা আজ কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। ২০০৪ সালের ১৬ ডিসেম্বর জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকলে কলেজ ইউনিটের যাত্রা শুরুর পর থেকে নিজ হাসপাতালের চাহিদা মিটিয়ে সিলেট অঞ্চলের রক্তের চাহিদা পূরণ করে চলছে।’

তিনি বলেন, রক্তদানের পাশাপাশি ভ্যাক্সিনেশন, শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের ত্রাণ বিতরণ, গরীব-অসহায় রোগীদের বিনামূল্যে ওষুধ সরবরাহ, মরণোত্তর চক্ষুদানে জনগণকে উৎসাহ প্রদান ও উদ্বুদ্ধ করণে এ ইউনিট বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে। যার পরিক্রমায় আরও একটি সাফল্যময় সেশন ২০১৮-১৯ অতিবাহিত হতে চলছে বলেও উল্লেখ করেন তিনি। মানবসেবায় ব্রত নিয়ে এভাবেই সন্ধানীর সামনের দিক অগ্রসর হোক বলেও আশা করেন তিনি।

সংবাদ সম্মেলনে সন্ধানী জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকলে কলেজ ইউনিটের সহ-সভাপতি রূপন দত্ত, সাংগঠনিক সম্পাদক নুসরাত আরা ইনা, যুগ্ম অর্থ সম্পাদক-২ ফাহিমা তাবাসসুম প্রমি, রোগী কল্যাণ সম্পাদক ফারিয়া মেহরীণ অ্যামি, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মুহিবুর রহমান, দপ্তর সম্পাদক সাব্বির আহমেদ ও সাধারণ সদস্য সাব্বির হায়দার উপস্থিত ছিলেন।

শেয়ার করুন