হবিগঞ্জ ও মৌলভীবাজারে বিএনপি-জামায়াতের ১৮ নেতাকর্মী গ্রেফতার

সিলেটের সকাল ডেস্ক :: হবিগঞ্জ ও মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে বিএনপি-জামায়াতের ১৮ নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। এদের মধ্যে হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকও রয়েছেন। শনিবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা দুটির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী।

আমাদের হবিগঞ্জ প্রতিনিধি জানান, শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদসহ ৯ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে সদর মডেল থানা ও ডিবি পুলিশ।

গ্রেফতার অন্যদের মধ্যে রয়েছেন জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মহিবুল ইসলাম শাহীন ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী সমিতির নেতা গুলজার আহমেদ খান, যুবদল নেতা দুলাল মিয়া প্রমুখ।

হবিগঞ্জ ডিবি পুলিশের ওসি মানিকুল ইসলাম জানান, সৈয়দ মুশফিক আহমেদকে উপজেলার নিজামপুর থেকে এবং শহরের শায়েস্তানগর এলাকা থেকে অপর ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল। রোববার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

এদিকে চুনারুঘাট উপজেলার ১ নং গাজীপুর ইউনিয়ন জামায়াতের সাধারণ সম্পাদক আব্দুল খালেক শাহীনকে (৫০) গ্রেফতার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার ওসি কেএম আজমিরুজ্জামান।

মৌলভীবাজার প্রতিনিধি জানান, মৌলভীবাজারে বিভিন্ন নাশকতা মামলায় বিএনপি-জামায়াতের ৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শ্রীমঙ্গল থেকে পাঁচজন, মৌলভীবাজার সদর থেকে দুইজন, বড়লেখা থেকে একজন ও জুড়ী থেকে এক জামায়াত নেতাকে গ্রেফতার করা হয়।

শ্রীমঙ্গল উপজেলা থেকে গ্রেফতারকৃতরা হলেন, মির্জাপুর ইউনিয়ন বিএনপির সভাপতি, উপজেলা বিএনপির সদস্য সুফি মিয়া (৫৪), উপজেলা বিএনপির সদস্য মছদ্দর আলী (৪৮), ওয়ার্ড বিএনপির সভাপতি আতাউর রহমান (৫১), উপজেলা বিএনপির সদস্য ভূনবীর ইউপি সদস্য আহাদ মেম্বার (৪০) ও যুবদল নেতা মোছাব্বির মিয়া(২৫)।

শ্রীমঙ্গল থানার ওসি তদন্ত মো. সোহেল রানা বলেন, ‘চলতি বছরের সেপ্টেম্বর মাসের প্রথম দিকে দায়ের করা নাশকতা মামলায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক বিকাশ চন্দ্র দেব বলেন, সদর উপজেলার জগৎপুর এলাকা থেকে নিয়মিত মামলার আসামি শামীম আহমদ (৪৫) ও বাদে ফতেপুর এলাকার আবদাল আহমদ (৩৫) নামের দুই বিএনপি নেতাকে গ্রেফতার করা হয়েছে।

বড়লেখায় থানার ওসি ইয়াসিনুল হক বলেন, নাজিম আহমদ (৩৫) নামে একজন জামায়াত নেতাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ৬ থেকে ৭টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

জুড়ী থানার ওসি মো. জাহাঙ্গীর আলম সর্দার বলেন, পশ্চিম জুড়ী ইউনিয়নের জামায়াত সভাপতি লৎফুর রহমান আজাদীকে (৫০) গ্রেফতার করা হয়েছে।

শেয়ার করুন