সিলেট চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক:: সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ২০১৮ সালের বার্ষিক সাধারণ সভা শনিবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ। স্বাগত বক্তব্যে তিনি বলেন, সিলেট অঞ্চলের ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ও ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে সিলেট চেম্বার কাজ করে যাচ্ছে। আমরা ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যাবলী সমাধানে সচেষ্ট রয়েছি। যেমন বর্তমান কমিটির আমলে বিভিন্ন সভায় আমরা ভ্যাট-ট্যাক্স, আমদানী-রপ্তানী, যাতায়াত ব্যবস্থা, ব্যাংকিং, শিল্প ইত্যাদি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বিরাজমান সমস্যাবলী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করেছি এবং তার মধ্যে অনেকগুলোই ইতোমধ্যে সমাধান হয়েছে।

সভায় সিলেট চেম্বারের ২০১৮ সালের বার্ষিক কার্যক্রম ও ২০১৭-২০১৮ অর্থবছরের অডিট রিপোর্ট অনুমোদিত হয়।

সভায় বক্তারা বর্তমান কমিটির কার্যক্রমের ভূঁয়সী প্রশংসা করেন এবং ব্যবসায়ী ও ব্যবসা-বাণিজ্যের কল্যাণে গৃহীত পদক্ষেপগুলোর জন্য সভাপতি ও পরিচালনা পরিষদকে ধন্যবাদ জানান। বক্তারা কিপ সিলেট ক্লিন কর্মসূচী পুনরায় চালুকরণ, ফুটপাত উচ্ছেদ, চেম্বার বিল্ডিং আধুনিকায়ন, শ্রীমঙ্গলে প্রতিষ্ঠিত চা-নিলাম কেন্দ্রের কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে রাস্তাÑঘাটের উন্নয়ন, সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু, সিলেটে ব্রিটিশ ভিসা প্রসেসিং সেন্টার স্থাপনসহ বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন। চেম্বার সভাপতি সদস্যদের প্রস্তাবনা অনুযায়ী কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক মোঃ হিজকিল গুলজার, জিয়াউল হক, মোঃ সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মোঃ ওয়াহিদুজ্জামান (ভূট্টো), আমিরুজ্জামান চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), মুজিবুর রহমান মিন্টু, সিলেট চেম্বারের সাবেক সিনিয়র সহ সভাপতি শাহ আলম, সাবেক সহ সভাপতি হাজী মোঃ দিলওয়ার হোসেন, সাবেক পরিচালক মোঃ বশিরুল হক, সদস্য মোঃ আজিজুর রহমান সুন্দর, শহিদ আহমদ চৌধুরী, আফতাব চৌধুরী, মোঃ সিদ্দিকুর রহমান, এম. এ. হান্নান সেলিম, সিরাজুল ইসলাম, মোঃ রাহেল আলম, মোঃ শফিকুল ইসলাম, আসাদুজ্জামান, এহসানুল হক তাহের, মোঃ তাজুল ইসলাম, মোঃ হারুনুর রশীদ, চৌধুরী আতাউর রহমান আজাদ প্রমুখ।

শেয়ার করুন