সিলেটে প্রতিবন্ধীদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান

সিলেটের সকাল ডেস্ক :: ‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন’- এ প্রতিপাদ্য সামনে রেখে সিলেটে প্রতিবন্ধীদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে জেলা শিল্পকলা একাডেমি।

২৭তম আান্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে রোববার দুপুরে নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট বিভাগের বিভিন্ন এলাকা থেকে আগত প্রতিবন্ধী শিল্পীরা সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। স্বপন মাহমুদ ও সুরাইয়া নাসরিন-এর সঞ্চালনায় অনুষ্ঠানে দলীয় সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশনায় অংশগ্রহণ করে গ্রীণ ডিজএ্যাবল্ড ফাউন্ডেশন, শাহজালাল রাগীব রাবেয়া প্রতিবন্ধী ইন্সটিটিউট ও সিলেট বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ের শিল্পীবৃন্দ।

একক পরিবেশনায় অংশগ্রহণ করেন চ্যানেল আই খ্যাত প্রতিবন্ধীশিল্পী বিথী রাধা নাথ, সিলেটে আয়োজিত সেরা প্রতিবন্ধী কণ্ঠশিল্পী প্রতিযোগিতার যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী শিল্পী সুজিত বৈষ্ণব, জিয়া উদ্দিন ও সমীর রঞ্জন বিশ্বাস।

এছাড়াও একক সংগীত পরিবেশনায় ছিল প্রতিবন্ধী সেরা শিশু কণ্ঠশিল্পী ইশরাত জাহান শোভা ও রিয়া বেগম। প্রতিবন্ধী শিল্পীদের সকল পরিবেশনা হলভর্তি দর্শকদের মুগ্ধ করে।

শেয়ার করুন