মৌলভীবাজার-৪ আসনের বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন

সিলেটের সকাল রিপোর্ট:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকেই দলের নেতাকর্মীদের ওপর হামলা, প্রচারণায় বাধা, গায়েবী মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে বলে অভিযোগ করেছেন মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের প্রার্থী আলহাজ্ব মোঃ মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব)।

বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাবের আমীনুর রশীদ চৌধুরী মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তিনি এসব অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১৭ই ডিসেম্বর সকালে আমার নিরাপত্তা চেয়ে জেলা রিটার্নীং অফিসার বরাবরে আবেদনের পরপরই সেইদিন সন্ধ্যায় আমার ছেলের উপর দুস্কৃতিকারীদের এই হামলা হয় এতে স্থানীয় নেতাকর্মী, শুভাকাঙ্খী ও সাধারণ ভোটাররা চরম আতঙ্কে দিনাতিপাত করছেন।’

তার দাবি, একদিকে প্রশাসনের হুমকি-ধামকি, গণগ্রেফতার, গায়েবী মামলা অপরদিকে চুরাগুপ্তা হামলা এভাবে চলতে থাকলে কিভাবে নির্বাচনী প্রচারনা চালাবো, নির্বাচনের সুষ্ঠ পরিবেশ কিভাবে বজায় থাকবে? তিনি এধরনের হামলা-মামলা, গণগ্রেফতারের তীব্র নিন্দাও জানান।

সংবাদ সম্মেলনে তিনি প্রশাসনের কাছে তার পরিবার ও নেতাকর্মীদের জানমালের নিরাপত্তা দেওয়ার জোর দাবী জানান। এব্যাপারে গণমাধ্যম কর্মীদেরও সার্বিক সহযোগীতা কামনা করেন।

তিনি বলেন, গত ১২ ডিসেম্বর শ্রীমঙ্গল উপজেলার বরুনা ও শহরতলীর বিরাহিমপুরে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের মনোনিত ধানের শীষ প্রতীকের নির্বাচনী পূর্ব নির্ধারিত গনসংযোগের সভাস্থল আওয়ামীলীগের ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিকলীগের একদল সশস্ত্র সন্ত্রসী হামলা ও ভাংচুর করে। এছাড়া পরদিন কমলগঞ্জ উপজেলার বটেরতল এলাকায় আমার পূর্ব নির্ধারিত সভার স্থান দখল করে স্থানীয় আওয়ামীলীল, যুবলীগের নেতাকর্মীরা তারা নিজেরা সভা করে আমাদের পূর্ব নির্ধারিত নির্বাচনী সভা পন্ড করে দেয়।

একই ভাবে ১৭ ডিসেম্বর সন্ধ্যায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের প্রবেশ মুখে কতিপয় দুস্কৃতিকারীর হামলার শিকার হন তার ছেলে চিশতী। তাছাড়া মঙ্গলবার সন্ধ্যায় ভোজপুর বাজারে নির্বাচনী সভায় স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা হামলা করে ষ্টেইজ দখল করে আমাদের মাইকে তারা বক্তব্য দিতে থাকে।

এভাবে নেতাকর্মীদের গ্রেফতার করে আমাকে একা নিরাপত্তাহীন ভাবে চলে যেতে বাধ্য করায় আমি তিব্র নিন্দা জানাই ও উক্ত ঘটনার উপযুক্ত বিচার চাই। এছাড়া তিনি দলের নেতাকর্মীদের গ্রেফতারেরও নিন্দা জানান।

শেয়ার করুন